রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে অবৈধভাবে চাকরি প্রলোভনকারী প্রতারক চক্রের ৬ সদস্য গ্রেফতার

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে অবৈধভাবে চাকরি প্রলোভনকারী প্রতারক চক্রের ৬ সদস্য গ্রেফতার

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে অবৈধভাবে চাকরি প্রলোভনকারী প্রতারক চক্রের ৬ সদস্য গ্রেফতার

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে অবৈধভাবে চাকরি প্রলোভনকারী প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।সরকারের বৃহৎ এই মেগা প্রকল্প পাবনার ঈশ্বরদী উপজেলার রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রকে ঘিরে বিভিন্ন প্রতারক চক্র দীর্ঘদিন ধরে নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে।

তারা মানুষকে রুপপুর প্রকল্পে চাকরি দেয়া, করোনার ভুয়া পরীক্ষার সার্টিফিকেটসহ নানাভাবে মানুষকে প্রতারণা করে আসছে। চাকরি দেয়ার প্রলোভনকারী এমনি প্রতারক চক্রের ৬ সদস্যকে র‌্যাব সদস্যরা গ্রেফতার করেছে। বুধবার(০১ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের একটি টিম অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- ঈশ্বরদী উপজেলার চররুপপুর গ্রামের হাসিবুর রহমান শুভ (২৫), পাকশী মেরিন পাড়ার মমিন উদ্দিন, (৩০), রুপপুর দিয়ার বাঘাইল গ্রামের আব্দুল আল মমিন সাজু (২৪), গোপালপুর গ্রামের রকিব আলী (৩৫), আরশাদ সরদার (৬০), বেনারশী পল্লীর সৈকত আলী (২৫)।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার কিশোর রায় জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি চৌকস আভিযানিক দল রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ৩ নং গেটের সামনে থেকে ওই প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতার করে। এই চক্রের আরো ৪ সদস্য বাবু মালিথা (৫০), রাজীব মালিথা (৩০), সজীব মালিথা (২৬) এবং কামাল হোসেন(৫৫) পলাতক রয়েছে। পলাতক আসামীদের ধরার জন্য র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেফতারকৃত প্রতারক চক্রের সদস্যদের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন এলাকার মানুষের কাছ থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে চাকরি দেয়ার নাম করে চাকরি প্রত্যাশীদের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা নিয়ে প্রতারণা করে আসছে। প্রতারক চক্রটি চাকরি প্রত্যাশীদের বিশ্বাসযোগ্যতা অর্জন করার জন্য বিভিন্ন ব্যাংকের ব্ল্যাংক চেক, ভূয়া নিয়োগপত্র, নন জুডিশিয়াল ষ্ট্যাম্পে লিখিত অঙ্গীকারনামা প্রদান করত। এ সংক্রান্তে ধৃত প্রতারক চক্রের বিরুদ্ধে পাবনা জেলার ঈশ্বরদী থানায় এজাহার দায়ের করা হয়েছে।