পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

পাবনার একটি আদালত দুই সন্তানের জননী তাজরিন খাতুন(২৮)কে শ্বাসরোধ করে হত্যা ও আগুন দিয়ে পুড়িয়ে লাশ বিকৃত করার দায়ে স্বামী আলমগীর হোসেন(৪০)কে মৃত্যুদন্ড ও ১ লাখ টাকা জরিমানা করেছেন।

রোববার পাবনার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এই রায়  ঘোষণা করেন।মৃত্যুদন্ডপ্রাপ্ত  আলমগীর হোসেন সাঁথিয়া উপজেলার বাউসগাড়ি গ্রামের হোসেন আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, গত ২০১৬ সালের ১৭ সেপ্টেম্বর তারিখে যৌতুকের দাবীকৃত টাকা না পাওয়ায় রাতে আলমগীর তার স্ত্রী তাজরিনকে শ্বাসরোধ করে হত্যার পর কেরোসিন ঢেলে আগুন দিয়ে তার চেহারা বিকৃতি করে দেয়। পরে তাজরিনের সন্তানদের কাছে খবর পেয়ে ভাই সবুজ হোসেন সাঁথিয়া থানায় খবর দেন এবং লাশ উদ্ধার করে ময়না তদন্তের ব্যবস্থা করেন। পরের দিন ১৮ সেপ্টেম্বর নিহতের ভাই সবুজ হোসেন বাদী হয়ে সাঁথিয়া থানায় ৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামী আলমগীরকে হত্যার সাথে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে  রোবার দুপুরে স্বামী আলমগীরকে মৃত্যুদন্ড এবং আরো ১ লাখ টাকা জরিমানা করেন। বিচারক জরিমানার টাকা নিহতের নাবালিকা দুই মেয়েকে দেওয়ারও নির্দেশ দেন । এসময় অন্য আসামীদের বেকসুর খালাস প্রদান করেন।

সরকার পক্ষের আইনজীবী ছিলেন  পিপি এডভোকেট আব্দুর রকিব এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট আবুল কালাম আজাদ বাচ্চু।