করোনার রুখতে বাংলাদেশের যাত্রীদের ওপরও নজরদারি চালাবে পশ্চিমবঙ্গ

করোনার রুখতে বাংলাদেশের যাত্রীদের ওপরও নজরদারি চালাবে পশ্চিমবঙ্গ

করোনার রুখতে বাংলাদেশের যাত্রীদের ওপরও নজরদারি চালাবে পশ্চিমবঙ্গ

করোনাভাইরাসের তৃতীয় ঢেউ রুখতে বাংলাদেশসহ সাতটি দেশের যাত্রীদের ওপর নজরদারি চালাবে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, করোনার তৃতীয় ঢেউ রুখতে বদ্ধপরিকর রাজ্য। সে কারণে সাতটি দেশ থেকে আসা যাত্রীদের উপর নজরদারি চালাতে চাইছে রাজ্য সরকার। কলকাতা বিমানবন্দরকে নিরাপত্তায় মুড়ে ফেলতে আজ মঙ্গলবার জরুরি ভিত্তিতে বৈঠকে বসতে চলেছেন রাজ্য প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা।

সূত্রের খবর, সেই সাতটি দেশের তালিকায় রয়েছে, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, চীন, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে ও বতসোয়ানা।

হিন্দুস্তান টাইমস জানায়, এই বৈঠকে করোনা পরীক্ষায় জোর দেয়া হতে পারে বলে জানা গেছে। এ ছাড়াও ওই দেশ থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে সতর্কতামূলক আর কী কী ব্যবস্থা নেয়া যায়, তা নিয়েও আলোচনা হবে বৈঠকে। জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, ভাইরোলজিস্ট ছাড়াও স্বাস্থ্য ভবনের কর্তারা এবং কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ এই বৈঠকে থাকবেন।

পত্রিকাটি জানায়, করোনা নয়া প্রজাতি ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট ভারতে আছড়ে পড়ার আশঙ্কার কথা শুনিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। সেক্ষেত্রে চোখ রাঙাচ্ছে তৃতীয় ঢেউ। অবশ্য ইতিমধ্যেই এই রাজ্যের বেশ কয়েকজনের শরীরে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়া গেছে। সংক্রমণ যাতে বৃহত্তর আকারে না ছড়ায়, সেই নিয়ে আগে ভাগে সতর্ক থাকতে চাইছে রাজ্য।