আরও ২৫৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আরও ২৫৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আরও ২৫৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

ডেঙ্গুতে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃত্যুর সংখ্যা কম হলেও আক্রান্তের সংখ্যা প্রতিদিনই ২শ’র ওপরে। গত ২৪ ঘণ্টায় ২৫৬ জন নতুন ডেঙ্গু রোগীকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এই তথ্য জানিয়েছে।

গত ১ আগস্ট থেকে বর্ষাকালে ছড়িয়ে পড়া এই মশাবাহিত রোগে আক্রান্ত হয়ে প্রতিদিনই ২শ’র বেশি মানুষ হাসপাতালে ভর্তি হচ্ছে। এখন পর্যন্ত রাজধানীতেই বেশিরভাগ রোগী পাওয়া গেছে বলে স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে।স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছেন, বুধবার সকাল পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত প্রায় এক হাজার ২৪২ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে এক হাজার ৮৮ জন রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং বাকিরা ঢাকার বাইরে আছেন।

নতুন রোগীর মধ্যে ২১২ জনকে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।এর মধ্যে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গুতে সন্দেহে গত জানুয়ারি থেকে এ  পর্যন্ত ৫৩ জনের মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে।

জানুয়ারি থেকে প্রায় ১২ হাজার ৬৯০ জন রোগী ডেঙ্গু নিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ১১ হাজার ৩৯৫ জনকে সুস্থ হওয়ার পর ছেড়ে দেয়া হয়েছে।বাংলাদেশে প্রথম ডেঙ্গু রোগী পাওয়া যায় ২০০০ সালে। ওই বছর ৯৩ জন মারা গিয়েছিল। 

সূত্র : ইউএনবি