ভারতীয় দলে করোনার হানা, টেস্ট বাতিল

ভারতীয় দলে করোনার হানা, টেস্ট বাতিল

ভারতীয় দলে করোনার হানা, টেস্ট বাতিল

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পঞ্চম ও শেষ টেস্ট ম্যাচ বাতিল হয়ে গেল। ভারতীয় শিবিরে করোনা ঢুকে যাওয়ার জন্য।

প্রথমে করোনায় আক্রান্ত হয়েছিলেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। ওভাল টেস্টের শেষের দিকে শাস্ত্রী করোনায় আক্রান্ত হন। ফলে তিনি ও অন্য কোচিং স্টাফ নিভৃতবাসে। তারপর করোনায় আক্রান্ত হয়েছেন সাপোর্ট স্টাফ যোগেশ পারমার। তিনি করোনায় আক্রান্ত হওয়ার পর ম্যাঞ্চেস্টারে শেষ টেস্ট ম্যাচ হবে কি না তা নিয়ে সংশয় দেখা দেয়। এমনকি বৃহস্পতিবার রাতে সৌরভ গাঙ্গুলি জানিয়ে দেন, পঞ্চম টেস্ট হবে কি না, তা তিনি বলতে পারছেন না। শুক্রবার ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেয়া হয়, ম্যাঞ্চেস্টার টেস্ট হবে না। ভারতীয় শিবিরে করোনার জন্য।

আসলে সাপোর্ট স্টাফ পারমার অনেক প্লেয়ারের সংস্পর্শে এসেছিলেন। তাই করোনা-আতঙ্ক ছড়ায়। প্রত্যেকের করোনা পরীক্ষা হয়। ইংল্যান্ড বোর্ড তখন শেষ টেস্ট না খেলার দিকে ঝুঁকে ছিল। কিন্তু বিরাট কোহলিরা জানিয়েছিলেন, তারা খেলতে চান। কিন্তু ইংল্যান্ডের বোর্ড জানিয়েছে, ''ভারতীয় শিবিরে ক্রিকেটার বা অন্য সদস্যরা করোনায় আক্রান্ত হয়ে যেতে পারেন সেই ঝুঁকি থাকছে। তাই ভারত দল নামাতে পারছিল না। সে জন্য টেস্ট বাতিল করা হলো।''

তবে ভারতীয় প্লেয়ারদের করোনা পরীক্ষার ফল এসে গেছে। সকলেই নেগেটিভ। তরপর বলা হয়েছিল টেস্ট হবে। কিন্তু ভারত ও ইংল্যান্ড দুই ক্রিকেট বোর্ডই কোনো ঝুঁকি নিতে চায়নি। তারা পঞ্চম টেস্ট বাতিলের পক্ষেই রায় দেয়। ভারত এই সিরিজে ২-১-এ এগিয়ে।
সূত্র : ডয়চে ভেলে