পাবনায় ইউপি চেয়ারম্যানের বাড়িতে গুলি ও হাতবোমা নিক্ষেপ, প্রতিবাদে মানববন্ধন

পাবনায় ইউপি চেয়ারম্যানের বাড়িতে গুলি ও হাতবোমা নিক্ষেপ, প্রতিবাদে মানববন্ধন

পাবনায় ইউপি চেয়ারম্যানের বাড়িতে গুলি ও হাতবোমা নিক্ষেপ, প্রতিবাদে মানববন্ধন

পাবনায় এক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধার বসত বাড়ি লক্ষ্য করে গুলি ও হাতবোমা নিক্ষেপ করেছে দূর্বৃত্তরা। গেল শনিবার গভীররাতে আমিনপুর থানার পুরান ভারেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ এম রফিকউল্লাহর বসত বাড়ি রঘুনাথপুরে গ্রামে এ ঘটনা ঘটে। এদিকে এ ঘটনার প্রতিবাদের চেয়ারম্যান সমর্থকেরা রোববার সকাল ৮টা থেকে ঢাকা-পাবনা মহাসড়কের কাশিনাথপুর মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন প্রদর্শন করেছে।

এ সময় সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয় বিক্ষোভকারীরা। পরে বেলা ১টার দিকে পুলিশ প্রশাসনের হস্তোক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়। তবে নগড়বাড়ি ঘাট এলাকায় স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও চেয়ারম্যান সমর্থকেরা বিক্ষোভ ও মানবন্ধন করায় বেলা একটা পর্যন্ত আমদানি রফতানিসহ ঘাটের সকল কার্যক্রম বন্ধ ছিল। এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

পুরান ভারেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এএম রফিকউল্লাহ জানান, গেল শনিবার রাত তিনটার দিকে একদল দুর্বৃত্ত তার বসত বাড়ি লক্ষ্য করে ১১টি ককটেল নিক্ষেপ করে। এসময় ৩টি শর্টগানের গুলি ছোঁড়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।  তবে এতে কোন ক্ষয়ক্ষতি হয়নি। তিনি অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে পাবনা-২ আসনের সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজুর সাথে নানা বিষয় নিয়ে তাঁর বিরোধ চলেছে। শুক্রবার স্থানীয় একটি বাড়িতে দাওয়াতের অনুষ্ঠানে তাকে প্রকাশ্যে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেন সাবেক এমপি আরজু। এ ঘটনায় আমিনপুর থানায় একটি জিডি করা হয়েছে। জিডি করার কারনে পরিকল্পিতভাবে সন্ত্রাসী বাহিনী দিয়ে এই ঘটনা ঘটানো হয়েছে বলে তিনি দাবী করেছেন।

সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু অভিযোগ অস্বীকার করে জানান, এ ধরনের কোন ঘটনার সাথে আমার সম্পৃক্ততা নেই। আপনাদের কাছে প্রথম জানতে পারলাম। তিনি আরো বলেন, সামনে পাবনা জেলা আওয়ামীলীগের কাউন্সিল। আমাকে নানাভাবে হেয় প্রতিপন্ন করতে দলের মধ্যেই প্রতিপক্ষের সমর্থকেরা বিভ্রান্তি ছড়াচ্ছে।

এব্যাপারে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, পুলিশ বিক্ষোভকারীদের শান্ত রাখতে কাজ করছে। বিক্ষোভকারীদের মহাসড়ক থেকে সরিযে দেয়া হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবি রয়েছে। তবে ঘাট এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এই ঘটনার প্রকৃত রহস্য উদ্বাঘাটনের জন্য পুলিশ কাজ করছে। ঘটনার সাথে যারাই জড়িত থাকুক তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।