খুলনায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭

খুলনায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭

প্রতীকী ছবি

খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ ও গুলি বিনিময়ে গুলিবিদ্ধসহ সাতজন আহত হয়েছে। ঘটনার পর সাময়িক সময়ের জন্য ভোটগ্রহণ বন্ধ ছিল।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বারাকপুর উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ইমরান শেখ (২৫), আহাদ শেখ (২৫), কামাল মল্লিক (৩০), মো. আলমগীর (৩৮), সাগর (১৫) সহ ৭ জন। এদের মধ্যে ৫ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা সবাই স্বতন্ত্র প্রার্থী শেখ আনছার উদ্দিনের সমর্থক।

হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. আশরাফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আহতদের স্বজনরা জানান, সকাল থেকে প্রতিপক্ষ নৌকা প্রতীকের প্রার্থী গাজী জাকির হোসেনের সমর্থকরা কেন্দ্রটি দখলে রেখে সাধারণ ভোটারদের ভোট দিতে বাধা দিচ্ছিল। খবর পেয়ে শেখ আনছার উদ্দিনের সমর্থকরা ঘটনাস্থলে গেলে তাদের ওপর হামলা ও গুলি চালানো হয়। এসময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

তবে এ অভিযোগ অস্বীকার করে গাজী জাকির হোসেন জানান, ‘আনছার উদ্দিনের লোকেরা বিভিন্ন জায়গা থেকে জড়ো হয়ে ওই কেন্দ্র দখলে নিতে আসেন। তারা এলাকার বিভিন্ন বাড়ি-ঘর ভাঙচুর করে আতঙ্ক তৈরি করে। ওই সময় সেখানে আমার কোনো কর্মী সমর্থক ছিল না।’

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ চৌধুরী বলেন, সেখানে সামান্য উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছিল। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে।