রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে দুর্ঘটনায় দু’শ্রমিকের মৃত্যু

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে দুর্ঘটনায় দু’শ্রমিকের মৃত্যু

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে দুর্ঘটনায় দু’শ্রমিকের মৃত্যু

ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কাজ করার সময় এক দুর্ঘটনায় দুই শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও এক শ্রমিক গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল সোমবার দুপুর ১টার দিকে রূপপুর প্রকল্পে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন-ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের রূপপুর গ্রামের ওয়াছেদ আলীর ছেলে মনিরুজ্জামান (৩২) এবং সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গাড়াদহ গ্রামের সন্তোষ চন্দ্র সরকারের ছেলে মাধব চন্দ্র সরকার (৪৪)। তারা ‘টেস্ট রোসেম’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে শ্রমিকের কাজ করতেন।

ঠিকাদারি প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, নিহত মাধব ও মনিরুজ্জামান রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে রিঅ্যাক্টরের নিচে কাজ করার সময় আকস্মিকভাবে বড় লোহার টুকরো তাদের মাথার উপর পড়ে। এতে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। এ ঘটনায় শিফাত নামে আরো একজন শ্রমিক গুরুতর আহত হন। পরে সেখানে কর্মরত অন্য লোকজন তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির জানান, ‘ময়নাতদন্তের জন্য লাশ দু’টি পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সাইট অফিস কর্মকর্তা রুহুল কুদ্দুস বলেন, ‘এটি একটি দুর্ঘটনাজনিত মৃত্যু। এ ব্যাপারে পুলিশ তদন্ত করছে।’