আমি না জিতলে অন্য কেউ মুখ্যমন্ত্রী হবে: মমতা

আমি না জিতলে অন্য কেউ মুখ্যমন্ত্রী হবে: মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, ‘আমি না জিতলে অন্য কেউ মুখ্যমন্ত্রী হবেন। আমাকে মুখ্যমন্ত্রী রাখতে ভোট দিন। আমার কাছে প্রতিটা ভোট দামি।’ বুধবার নির্বাচনী প্রচারে বেরিয়ে এক সভায় বক্তব্য রাখার সময়ে এই মন্তব্য করেন তিনি।

মমতা বলেন, ‘বৃষ্টি হলে ভাবলেন, মমতা তো এমনিতেই জিতে যাবেন, আমাদের ভোট দিতে যাওয়ার প্রয়োজন নেই। দয়া করে এটা করবেন না। আপনার একটা ভোট না পেলে আমার ক্ষতি হয়ে যাবে। আপনার একটা ভোট না পেলে মনে রাখবেন আমাকে কিন্তু আপনারা পাবেন না। সেজন্য আপনাদের একটা ভোট খুব দরকার। আমার তৃণমূল কংগ্রেসের সংখ্যাগরিষ্ঠতা আছে, কিন্তু আমি যদি না জিততে পারি তাহলে কিন্তু মুখ্যমন্ত্রী অন্য কেউ হবে। আমি কিন্তু হতে পারব না। এটা আপনাদের কাছে আমি বলে গেলাম এজন্য যে আপনাদের ভোটটা কেন প্রয়োজন।’   

মমতা উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, ‘ঝড় হোক, জল হোক, বৃষ্টি হোক, একশোয় একশো জনকে বেরোতে হবে। তার কারণ লড়াইটা অনেক বড়। এনআরসি নিয়ে, সিএএ/ক্যা, এনপিআর নিয়ে লড়বে কে? বিজেপি’র  দাঙ্গার বিরুদ্ধে লড়বে কে? অত্যাচারের বিরুদ্ধে লড়বে কে?’ এজন্য তাকে ভোট দেওয়া বিশেষ প্রয়োজন বলে মমতা উপস্থিত জনতাকে স্মরণ করিয়ে দেন। মমতা বন্দ্যোপাধ্যায় এরআগে জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি), সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ/ক্যা), জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনপিআর)-এর বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। এবং পশ্চিমবঙ্গে এসব হতে দেবেন না বলেও জানিয়েছেন।

উল্লেখ্য, আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর উপনির্বাচন। জোরদার প্রচারে নেমেছে বিজেপি বণাম তৃণমূল। একদিকে তৃণমূলের পক্ষে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিজেপির প্রিয়ঙ্কা টিবরেওয়াল এবং সিপিএমের বাজি, তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাস।