ভোট শেষ, মমতার ভাগ্য জানা যাবে রোববার

ভোট শেষ, মমতার ভাগ্য জানা যাবে রোববার

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

গোটা ভারতেরই নজর ছিল ভবানীপুরের ওপর। নন্দীগ্রামে হেরে এই উপনির্বাচন ছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির কাছে দ্বিতীয় পরীক্ষা।

বৃহস্পতিবার ভবানীপুরসহ তিন আসনে ভোট হলো নির্বিঘ্নে। সামসেরগঞ্জ ও জঙ্গিপুরে প্রত্যাশিত ভাবেই প্রায় ৮০ ভাগ ভোট পড়ল। সেখানে ভবানীপুরে দিনের শেষে সংখ্যাটি ৬০ পেরোবে কি না সন্দেহ। তবে বিক্ষিপ্ত কিছু অশান্তি বাদে ভোট হয়েছে শান্তিতে। ভুয়া ভোটার নিয়ে ভবানীপুরে সোচ্চার হয় বিজেপি। এছাড়া গাড়ি ভাঙচুর হয় বিজেপি নেতা কল্যাণ চৌবের। তবে তৃণমূলের দাবি, কারচুপি হয়নি। বিপুল ভোটে জিতবেন মমতা।

ফলাফল রোববার
তিন অক্টোবর তথা রোববার প্রকাশিত হবে ফলাফল। প্রত্যাশা মতোই কি জিতবেন মমতা ব্যানার্জি নাকি ফের বড় বিপর্যয়। সেই দিকেই অধীর আগ্রহে তাকিয়ে থাকবে গোটা ভারত।

দিনের শেষে কী বললেন ফিরহাদ
'বিজেপি ভেবেছিল ভবানীপুরে নন্দীগ্রামের ঘটনা ঘটাবে। ভবানীপুরে বিজেপির হারের পর ফুল পাঠাব। ভবানীপুরের প্রতিটি বুথে প্রায় কুড়ি শতাংশ ভোটারের অস্তিত্ব নেই। ভবানীপুর নির্বাচনে প্রায় ৬০ শতাংশ ভোট হয়েছে, খুব ভালো ভোট হয়েছে। ভবানীপুরে কারসাজি করতে চেয়েছিল বিজেপি। মমতা মানুষের হৃদয় আছেন। নির্বাচন কমিশনকে বিরক্ত করেছে বিজেপি প্রার্থী। ভবানীপুরে কোথাও রিগিং হয়নি। তৃণমূলের নির্দেশে কেন্দ্রীয় বাহিনী কাজ করে না।'
সূত্র : হিন্দুস্তান টাইমস