জামিন পেলেন স্বাস্থ্যের সাবেক ডিজি

জামিন পেলেন স্বাস্থ্যের সাবেক ডিজি

জামিন পেলেন স্বাস্থ্যের সাবেক ডিজি

করোনাভাইরাসের পরীক্ষা ও চিকিৎসায় দুর্নীতির মামলায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। বিচারক কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন তিনি। তবে বিচারক কেএম ইমরুল কায়েশ অন্য মামলায় ব্যস্ত থাকায় আজাদের আবেদনের শুনানি করতে পারেননি। আদালত তাকে পরে অন্য কোনো দিন আসতে বলেন।

লাইসেন্সের মেয়াদ না থাকার পরও করোনাভাইরাসের নমুনা সংগ্রহ ও চিকিৎসার জন্য চুক্তি করে ‘সরকারি অর্থ আত্মসাতের’ অভিযোগে এ মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ এবং স্বাস্থ্য অধিদফতরের আবুল কালাম আজাদসহ মোট ছয়জনকে আসামি করা হয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর এ মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী আদালতে অভিযোগপত্র জমা দেন।এ মামলায় বাকি চার আসামি হলেন- স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক আমিনুল হাসান, উপ-পরিচালক (হাসপাতাল-১) মোঃ ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) মোঃ শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা মোঃ দিদারুল ইসলাম।