পানি থেকে বাঁচতে পানিতে মানববন্ধন

পানি থেকে বাঁচতে পানিতে মানববন্ধন

পানি থেকে বাঁচতে পানিতে মানববন্ধন

জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে পানিতে মানববন্ধন করেছে যশোরের মনিরামপুরের ভবদহ এলাকার জনগন।আজ রোববার (১০ অক্টোবর)বেলা সাড়ে ১১টায় উপজেলার বালিদা পাঁচাকড়ি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ কর্মসূচির আয়োজন করে পানি কমিটি।

মানবন্ধন চলাকালে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় পানি কমিটির সভাপতি অধ্যক্ষ এবিএম শফিকুল ইসলাম, হরি-রিভার বেসিন পানি কমিটির সভাপতি অ্যাডভোকেট কামরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুসহ ভুক্তভোগী এলাকার নেতৃবৃন্দ। 

বক্তারা ভবদহ সমস্যার স্থায়ী সমাধানে অবিলম্বে টাইডাল রিভার ম্যানেজমেন্ট (টিআরএম) বা জোয়ারাধার বাস্তবায়ন ও আমডাঙ্গা খাল প্রসস্ত করে কাটাসহ এ এলাকাকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করে দ্রুত মানবিক সহায়তা প্রদানের দাবি জানান। দফায় দফায় ভারি বৃষ্টি আর বহিরাগত পানির চাপে তলিয়ে গেছে যশোরের মনিরামপুর, অভয়নগর ও কেশবপুর উপজেলার দেড় শতাধিক গ্রাম।

 ডুবে গেছে ক্ষেতের ফসল, ভেসে গেছে মাছের ঘের। বাড়ি-ঘরে পানি ওঠায় মানবেতর জীবন যাপন করছে ওইসব গ্রামের কমপক্ষে ৩ লক্ষাধিক পরিবার।  তাই আর আশ্বাস নয়, জলাবদ্ধতার স্থায়ী সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সরকার-এমনটাই দাবি ভুক্তভোগি মানুষের। কর্মসূচিতে ভবদহ এলাকার ৩ সহস্রাধিক নারী-পুরুষ অংশ গ্রহন করেন।