ভারতে সাড়ে সাত মাসে সর্বনিম্ন করোনা সংক্রমণ

ভারতে সাড়ে সাত মাসে সর্বনিম্ন করোনা সংক্রমণ

ভারতে সাড়ে সাত মাসে সর্বনিম্ন করোনা সংক্রমণ

ভারতের কোভিড গ্রাফে ফের বড়সড় পতন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩১৩ জন। গত ২২৪ দিন অর্থাৎ প্রায় সাড়ে সাত মাসের মধ্যে এই সংক্রমণ সর্বনিম্ন বলে জানাচ্ছেন স্বাস্থ্য মন্ত্রণালয়।

এই পরিসংখ্যান থেকে আরো স্পষ্ট, কোভিডের তৃতীয় ধাক্কা সামলে বেশ এগিয়ে চলেছে ভারত।

মঙ্গলবার দেশটির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পরিসংখ্যান ভালোভাবে দেখলে বুঝা যাচ্ছে, গত মার্চ মাসে দেশে এক দিনে সংক্রমিতের সংখ্যা ছিল ১৪ হাজারের কাছাকাছি। আর তারপর মঙ্গলবার সংখ্যা এর কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ১৮১ জন। আর এক দিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ২৬ হাজার ৫৭৯। এ নিয়ে দেশে মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সুস্থতার সংখ্যা ৩ কোটি ৩৩ লাখ ২০ হাজার ৫৭। আর মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ৮৫ হাজার ৯২০। করোনার ছোবলে প্রাণ হারিয়েছেন মোট ৪ লাখ ৫০ হাজার ৯৬৩জন।

হু হু করে কমছে দেশের অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, অ্যাকটিভ কেস ২ লাখ ১৪ হাজার ৯০০। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডের নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৮১ হাজার ৭৬৬। জোরকদমে চলছে টিকাকরণের কাজও। ইতোমধ্যে ৯৫ কোটি ৮৯ লাখ ৭৮ হাজার ৪৯ জন করোনা ভ্যাকসিন পেয়ে গিয়েছেন। এক দিনেই টিকা দেয়া হয়েছে ৬৫ হাজারের বেশি।
সূত্র : সংবাদ প্রতিদিন