ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে ইবি শিক্ষার্থী আটক

ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে ইবি শিক্ষার্থী আটক

ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে ইবি শিক্ষার্থী আটক

ইবি সংবাদদাতা: ফেসবুকে সাম্প্রদায়কি উস্কানি ও গুজব ছড়ানোর অভিযোগে শোভন কুমার দাস (২৭) নামে ইসলামী বশ্বিবদ্যিালয়ের (ইবি) এক শিক্ষার্থীকে আটক করেছে র‍্যাব। আটক শোভন বিশ্ববিদ্যালয়ের পরসিংখ্যান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্র ও নড়াইল জেলার কালিয়া উপজলোর জোকারচর গ্রামের শ্যামল কুমার দাসের ছেলে। তিনি ইবি চলচ্চত্রি সংসদের সাধারণ সম্পাদক।শুক্রবার (২২ অক্টোবর) বিকালে তাকে যশোর শহরের বকচর হুশতলা এলাকা থকেে আটক করা হয়। শনবিার (২৩ অক্টোবর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে  এ তথ্য  নিশ্চিত করেছেন র‌্যাব যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মো. নাজিউর রহমান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,  শোভন তার ফেসবুক আইডিতে  ১৫ অক্টোবর থেকে ২২ অক্টোবর সকাল র্পযন্ত বিভিন্ন সময়ে বেশ কিছু র্ধমীয় উস্কানমিূলক পোস্ট ও লিংক শেয়ার করে। পোস্টে সাম্প্রতকি সময়ে হিন্দু নারীদরে র্ধষণ, পুরোহতি হত্যাসহ বিভিন্ন গুজব ছড়ানো হয়।

এ ঘটনার সঙ্গে আরও চার থকেে পাঁচ জন অজ্ঞাতনামা আসামি আছে বলে ধারণা করা হচ্ছে। তার কাছ থেকে র্ধমীয় উস্কানমিূলক পোস্টসহ মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আসামিকে যশোর কোতোয়ালি থানায় সোর্পদ এবং ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। মামলা নং-৭৭।

যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মো. নাজিউর রহমান বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় তাকে আটক করা হয়েছে। তিনি অভিযোগের বিষয়টি স্বীকার করেছেন। তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। শনিবার সকালে তাকে যশোর সদর থানায় হস্তান্তর করা হয়েছে। অজ্ঞাতদের বিষয়ে  তদন্ত চলছে।’