কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ

কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ

কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত সোনালী বিড়ি ও আকিজ বিড়ি জব্দ করেছে কুষ্টিয়া কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ। রোববার (৩১ অক্টোবর) বিকাল ৪ টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল-২ এর রাজস্ব কর্মকর্তার নেতৃত্বে একটি নিবারক দল অভিযানটি পরিচালনা করেন।

কুষ্টিয়া কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ জানান, সরকারের রাজস্ব ফাঁকির উদ্দেশ্যে একটি মহল লোকচক্ষুর অন্তরালে দেশের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন প্রতিষ্ঠানের মূসক চালানবিহীন বিড়ি পৌঁছে দিচ্ছে। এই গোপন সংবাদের ভিত্তিতে দৌলতপুর উপজেলার বৈদ্যনাথতলা এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়। এসময় নকল ব্যান্ডরোলযুক্ত সোনালী বিড়ির এক লক্ষ শলাকা এবং নকল আকিজ বিড়ি উৎপাদনকারী প্রতিষ্ঠানের মূসক চালান বিহীন ষাট হাজার বিড়ি জব্দ করা হয়। যার বাজার মূল্য এক লক্ষ পনের হাজার ২০০ টাকা। এতে সর্বমোট জড়িত রাজস্ব ৫১ হাজার ৮ শত ৪০ টাকা।

জব্দকৃত নকল ব্যান্ডরোল যুক্ত সোনালী বিড়ি ও আকিজ বিড়ি ভেড়ামারা কাস্টমস অফিস এর গোডাউনে জমা রাখা হয়েছে। মূসক আইন-২০১২ অনুযায়ী জব্দকৃত পণ্যের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।