ইবির ধর্মতত্ত্বের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ইবির ধর্মতত্ত্বের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ইবির ধর্মতত্ত্বের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৮৭ শতাংশ ভর্তিচ্ছু অংশগ্রহণ করেছেন। 

বিশ্ববিদ্যালয়ের অন্য অনুষদগুলোর ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে হলেও অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে এই অনুষদ না থাকায় 'ডি' ইউনিটের অধীনে সতন্ত্রভাবে পরীক্ষা নেওয়া হয়। অনুষদটিতে ২৪০ আসনের বিপরীতে এক হাজার ৩০৬ জন শিক্ষার্থী আবেদন করেন। এরমধ্যে পরীক্ষায় অংশ নেন এক হাজার ১৪০ জন ভর্তিচ্ছু। হিসেব অনুযায়ী ৮৭ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। 

পরীক্ষা চলাকালে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম কেন্দ্র পরিদর্শন করেন। এ সময়  উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার (ভারঃ) আতাউর রহমান তার সঙ্গে ছিলেন।

পরীক্ষা নিয়ে ‘ডি’ ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ড. ইয়াকুব আলী বলেন, 'প্রশ্নপত্র নির্ভূলতাসহ কোন প্রকার অসঙ্গতি ছাড়াই পরীক্ষা সু্ষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষার্থীদের উপস্থিতিও সন্তোষজনক।'