ফাতির গোলে জয় পেল বার্সেলোনা

ফাতির গোলে জয় পেল বার্সেলোনা

ফাতির গোলে জয় পেল বার্সেলোনা

রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারের পর আরও দুই ম্যাচে জয়ের দেখা পায়নি স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। অতপর মিলল জয়ের দেখা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের ম্যাচে আনসু ফাতির করা একমাত্র গোলে ডায়নামো কিয়েভকে ১-০ গোল ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। আর তাতেই নকআউটপর্বের দিকে আরও একধাপ এগিয়ে গেল বার্সা।

চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমে শুরুটা ভালো হয়নি বার্সেলোনার। গ্রুপপর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে যথাক্রমে বায়ার্ন মিউনিখ এবং বেনফিকার বিপক্ষে হেরেছে তারা। তৃতীয় ম্যাচে ডায়নামো কিয়েভের বিপক্ষে এসেছে প্রথম জয়। দ্বিতীয় জয়ের লক্ষ্যে মঙ্গলবার রাতে আবারও ডায়নামো কিয়েভের বিপক্ষেই খেলতে নামে বার্সা।

শুরুতে পরিষ্কার সুযোগ তৈরি করতে ভুগছিল দুই দলই। ২৪ থেকে পাঁচ মিনিটের মধ্যে তিনটি ভালো সুযোগ পায় দিনামো। কিন্তু একটাও কাজে লাগাতে পারেনি তারা। এরপর প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত আর গোলের দেখা পায়নি কেউই।

দ্বিতীয়ার্ধের খেলায় চাপ বাড়ায় বার্সেলোনা। কিন্তু একের পর এক আক্রমণ করেও পাচ্ছিলো না গোলের দেখা। ৬৪তম মিনিটে ফাতি প্রতিপক্ষের ডি-বক্সে পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরে ভিএআরে সিদ্ধান্ত পাল্টায়। ফাতি নিজেই প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে মেরেছিলেন।

পরের মিনিটে গাভিকে তুলে উসমান দেম্বেলেকে নামান বার্সেলোনা কোচ। এর চার মিনিট পরই এগিয়ে যায় তারা। ডান দিক থেকে মিনগেসার ক্রসে প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে লেগে বল পেয়ে যান ফাতি। ১০ গজ দূর থেকে ডান পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন তরুণ ফরোয়ার্ড। এরপর আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানেই জয় পায় স্প্যানিশ জায়ান্টরা।