অবশেষে জয়ের দেখা পেল ভারত

অবশেষে জয়ের দেখা পেল ভারত

জয়ের দেখা পেল ভারত

পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে বাজেভাবে হারের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশেষে জয়ের দেখা পেল ভারত। বুধবার সুপার টুয়েলভে গ্রুপ-২ এ নিজেদের তৃতীয় ম্যাচে ভারত ৬৬ রানে হারিয়েছে আফগানিস্তানকে।

টসে হেরে প্রথমে ব্যাট করে ভারত। ২০ ওভারে ২ উইকেটে এবারের বিশ্বকাপে দলীয় সর্বোচ্চ ২১০ রান করে তারা।

ভারতের দেওয়া ২১১ রানের টার্গেট তাড়া করে আফগানিস্তান ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৪ করতে সক্ষম হয়। ফলে ৬৬ রানে জিতল ভারত। ফলে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখল কোহলির দল।

করিম জানাত ২২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। আশরাফ নট-আউট থাকেন ২ রান করে। শামি ৪ ওভারে ৩২ রানের বিনিময়ে ৩ উইকেট নেন। হার্দিক ২ ওভারে ২৩ রান খরচ করেছেন। কোনো উইকেট পাননি।

১৮.৩ ওভারে শামির বলে পান্ডিয়ার হাতে ধরা পড়েন সদ্য ক্রিজে আসা রশিদ খান। ১ বল খেলে খাতা খুলতে পারেননি রশিদ। আফগানিস্তান ১২৭ রানে ৭ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান শরাফুদ্দিন আশরাফ। ১৯ ওভার শেষে আফগানিস্তানের স্কোর ১৩০/৭। করিম ১৮ বলে ৩০ রান করে ব্যাট করছেন।

১৮.১ ওভারে শামির বলে জাদেজার হাতে ধরা পড়েন মুহম্মদ নবি। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৩৫ রান করেন নবি। 

এর আগে আফগান বোলারদের পিটিয়ে নিজেদের ক্ষমতা জাহির করেন রোহিম শর্মা ও লোকেশ রাহুলরা। তারা উদ্বোধনী জুটিতে ৮৯ বলে করেন ১৪০ রান। ৪৭ বলে ৮টি চার ও তিন ছক্কায় দলীয় সর্বোচ্চ ৭৪ রান করে আউট হন ওপেনার রোহিত শর্মা। ৪৮ বলে ৬টি চার ও দুটি ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৬৯ রান করে ফেরেন আরেক ওপেনার লোকেশ রাহুল। শেষ দিকে ব্যাটিংয়ে নেমে রীতিমতো ঝড় তুলেন হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্থ। তারা মাত্র ২১ বলে ৬৩ রানের জুটি গড়েন। ১৩ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৩৫ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। আর ১৩ বলে এক চার আর তিন ছক্কায় ২৭ রান করে অপরাজিত থাকেন ঋষভ পন্থ।