দাবি আদায়ে ময়মনসিংহে রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের সমাবেশ

দাবি আদায়ে ময়মনসিংহে রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের সমাবেশ

দাবি আদায়ে ময়মনসিংহে রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের সমাবেশ

আগামী চব্বিশ ঘন্টার মধ্যে রেলওয়ে রানিং স্টাফের সকল দাবি পূরু এবং অবিলম্বে কালা-কানুন বাতিল করা না হলে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হবে।

রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার সকালে ময়মনসিংহ জংশন রেলওয়ে স্টেশনে বিক্ষোভ মিছিল,মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা এই হুমকি দিয়েছেন।

বক্তারা বলেন বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ট্রেন চালক,গার্ড ও টিটিই ট্রেন অপারেশনের সাথে সরাসরি সম্পৃক্ত,রেলওয়ে প্রচলিত বিধি মোতাবেক রেলওয়েএস্টাবলিশ মেন্ট কোড ভলিউম-১এর ৫০৯ ধারা অনুযায়ী রানিং স্টাফ প্রতি ৮ ঘন্টা/১০০ মাইল এর জন্য ভ্রমন ভাতার পরিবর্তে রানিং এলাউন্স (মাইলেজ) বেতনের অংশ হিসেবে ট্রেন চালক-১০০%গার্ড ৭৫%এবং টিটিই ৭৫% রেল সৃষ্টির শুরু থেকে পেয়ে আসছে।

প্রধানমন্ত্রী কতৃক স্বাক্ষরিত বেতনের অংশ হিসেবে রানিং স্টাফদের মাইলেজ পূর্বের ন্যায় প্রচলিত বিধি মোতাবেক বেতন কোডে আইবাস সিস্টেমে অন্তভুর্ক্ত করতে হবে। অবিলম্বে রানিং স্টাফদের আইবাসে মাইলেজ নিয়ে জটিলতা দ্রুত নিরসন করতে হবে। 

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের ময়মনসিংহ আ লিক কমিটির আহবায়ক মজিবুর রহমান,সংগ্রঠনের নেতা শওকতউজ্জামান শাহীন ও গার্ড রুহুল কুদ্দুছ খান বক্তব্য রাখেন। বিক্ষোভ মিছিল,মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের,নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।