নড়াইলে শেখ রাসেল সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

নড়াইলে শেখ রাসেল সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

ছবি : সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নড়াইলে শেখ রাসেল ১৮তম জাতীয় দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে নড়াইলের চিত্রা নদীতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাঁতার প্রতিযোগিতায় পুরুষদের ন্যায়ের ঘাট এলাকা থেকে বাঁধাঘাট পর্যন্তু প্রায় প্রায় ১০ কিলোমিটার এবং মহিলাদের রতডাঙ্গা বিদ্যালয় ঘাট এলাকা থেকে বাঁধাঘাট পর্যন্তু প্রায় ৬ কিলোমিটার এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ প্রথমস্থান অধিকার করেন ও নৌবাহিনীর পলাশ চৌধুরী দ্বিতীয়স্থান এবং মোঃ কাজল মিয়া তৃতীয়স্থান অধিকার করেন।

মহিলা বিভাগে বাংলাদেশ নৌবাহিনীর সোনিয়া আক্তার প্রথমস্থান অধিকার করেন এবং সেনাবাহিনীর  মোছাঃ মুক্তি খাতুন দ্বিতীয়স্থান অধিকার করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নৌবাহিনীর প্রধান ও বাংলাদেশ সুইমিং ফেডারেশেনের সভাপতি এডমিরাল এম শাহীন ইকবাল, ।

বাংলাদেশ সুইমিং ফেডারেশেনের ব্যবস্থাপনায় এবং সাইফ পাওয়ারটেক লি: এর পৃষ্টপোষকতায় এ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাইফ পাওয়ারটেক লি: এর ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহল আমিন, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু।

এর আগে বেলা ১১টার দিকে রতডাঙ্গা বিদ্যালয় মাঠে সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। 

এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রবীর কুমার রায়, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু।

প্রধান অতিথির বক্তব্যে নৌবাহিনীর প্রধান ও বাংলাদেশ সুইমিং ফেডারেশেনের সভাপতি এডমিরাল এম শাহীন ইকবাল, বলেন, প্রান্তিক পর্যায়ে দেশে অনেক প্রতিভা লুকিয়ে আছে। নদীমাতৃক এ বাংলাদেশে মানুষ ছোটবেলা থেকে এক একজন সাঁতারু। সুপ্ত প্রতিভাকে খুঁজে বেরকরতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। এ ধরনের উদ্যোগের মাধ্যমে নতুন নতুন সাঁতারু খুঁজে পাওয়া সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সূত্র: বাসস