আজ মুক্তি পাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’

আজ মুক্তি পাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’

আজ মুক্তি পাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’

আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ও আজমেরী হক বাঁধন অভিনীত আলোচিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ দেশের প্রেক্ষাগৃহে আজ মুক্তি পাচ্ছে। প্রথম সপ্তাহে ছবিটি মুক্তি পাচ্ছে ১০টি প্রেক্ষাগৃহে।

এরমধ্যে ঢাকার হলগুলো হলো- স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), স্টার সিনেপ্লেক্স (মিরপুর), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), শ্যামলী সিনেমা (শ্যামলী), মধুমিতা (মতিঝিল) ও সেনা অডিটোরিয়াম (সাভার)। এছাড়া মুক্তি পাচ্ছে চট্টগ্রামের সুগন্ধা (কাজির দেউড়ি) ও সিলভার স্ক্রিন (নাসিরাবাদ), নারায়ণগঞ্জের সিনেস্কোপ (চুনকা লাইব্রেরি) ও বগুড়ার মধুবন (চেলোপাড়া)। মুক্তির আগে বুধবার সন্ধ্যায় মহাখালীর এসকেএস টাওয়ারের স্টার সিনেপ্লেক্সে একটি প্রেস শোয়ের আয়োজনও করেছিল ছবিটির প্রযোজনা সংস্থা সেন্সমেকার। ছবিটির প্রদর্শন শুরুর আগে মঞ্চে উঠে নিজের প্রতিক্রিয়া জানান পরিচালক সাদ।

সাদ মঞ্চে উঠে কৃতজ্ঞতা জানান তার টিম মেম্বারদের প্রতি। তিনি বলেন, আমি ভাগ্যবান, এমন একটি টিম পাওয়ার জন্য।

কারণ, আমার টিমের প্রতিটি সদস্য নিজেদের সর্বোচ্চটা দিয়েছেন বলেই ছবিটি এই পর্যায়ে এসেছে। এই মানুষগুলো আমাকে যে বিশ্বাস করেছেন, এর জন্য আমি কৃতজ্ঞ। কান উৎসবের অফিসিয়াল সিলেকশনে বাংলাদেশের প্রথম ছবি হিসেবে গত আসরে আমন্ত্রণ পেয়েছিল ‘রেহানা মরিয়ম নূর’।

সম্প্রতি বাংলাদেশের অফিসিয়াল সিনেমা হিসেবে আগামী অস্কার আসরের জন্যেও মনোনীত হয় ছবিটি। একটি বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এর গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে।

কারণ, শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে জটিল জীবনযাপন করেন তিনি। ছবির নাম ভূমিকায় অভিনয় করেন আজমেরী হক বাঁধন।

এছাড়া বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি প্রমুখ।