নাইজেরিয়ায় উগ্রবাদীদের হামলায় জেনারেলসহ নিহত ৪

নাইজেরিয়ায় উগ্রবাদীদের হামলায় জেনারেলসহ নিহত ৪

নাইজেরিয়ায় উগ্রবাদীদের হামলায় জেনারেলসহ নিহত ৪

নাইজেরিয়ায় উগ্রবাদীদের হামলায় দেশটির সেনাবাহিনীর এক জেনারেল ও আরো তিন সেনা নিহত হয়েছে। শনিবার নাইজেরিয়ার এক প্রান্তিক শহরে উগ্রবাদীরা আক্রমণ করলে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির এক সরকারি কর্মকর্তা।

নাইজেরিয়ান সেনাবাহিনীর মুখপাত্র বিগ্রেডিয়ার জেনারেল ওনয়েমা নওয়াচুকউ এক বিবৃতিতে বলেন, বোকো হারাম থেকে বিচ্ছিন্ন গ্রুপ ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রোভিন্স নামের এক সংগঠন নাইজেরিয়ার বোর্নো রাজ্যের উত্তরপূর্বের আসকিরা এলাকায় এ হামলা চালায়। এ সময় সেনাবাহিনীর একজন শীর্ষ কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডিজার্মা জিরকুসু ও অন্য তিন সেনা সদস্য সাহসিকতার সাথে তাদের মেকাবেলা করে শহীদ হন।তিনি বলেন, নাইজেরিয়ান সেনাবাহিনী এ অঞ্চলে জঙ্গি বিমান পাঠিয়েছে। ওই অঞ্চলে চালানো এক অভিযানে নাইজেরিয়ান বিমানবাহিনী ওই উগ্রপন্থীদের ৯টি সশস্ত্র ট্রাক ও একটি আর্মার্ড পারসোনেল ক্যারিয়ার গাড়ি ধ্বংস করেছে।

বিগ্রেডিয়ার জেনারেল ওনয়েমা নওয়াচুকউ বলেন, যে সকল সেনা সদস্যকে হত্যা করা হয়েছে তাদের পরিবারের সাথে দেখা করেছে নাইজেরিয়ান সেনা কর্তৃপক্ষ।এদিকে ওই অঞ্চল থেকে পালিয়ে যাওয়া এলাকাবাসী আনাদোলু এজেন্সিকে বলেছে, ১২ টি সশস্ত্র ট্রাক নিয়ে উগ্রবাদীরা এ শহরে তাণ্ডব চালিয়েছে। তারা সাধারণ মানুষের ঘর-বাড়ি ও সরকারি ভবনে আগুন দিয়েছে।

সূত্র : আনাদোলু এজেন্সি