বাংলাদেশ-ভারত সেনাবাহিনীর সাইকেল র‌্যালি

বাংলাদেশ-ভারত সেনাবাহিনীর সাইকেল র‌্যালি

বাংলাদেশ-ভারত সেনাবাহিনীর সাইকেল র‌্যালি

বাংলাদেশ ও ভারতের মধ্যে ভাতৃত্বপূর্ণ সম্পর্কের উৎকর্ষতা  সাধনে বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর মধ্যে আয়োজিত ’৪র্থ যৌথ সাইক্লিং অভিযান ২০২১’ এর ’ফ্লাগ অফ’ অনুষ্ঠানের মাধ্যমে যৌথ সাইক্লিং অভিযানের উদ্বোধন করা হয়।

৫৫ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে আজ বেলা প্রায় সাড়ে ১১ টায় যশোর সেনানিবাসের ওসমানী স্টেডিয়াম বেলুন ,ফেস্টুন ও পায়রা উড়িয়ে এটির উদ্বোধন করেন  ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার যশোর এরিয়া মেজর জেনারেল নুরুল আনোয়ার। প্রধান অতিথি সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ ও ভারতের যৌথ বাহিনীর বিজয় গাঁথা এবং আত্মত্যাগের বিষয়টি সকলের মাঝে তুলে ধরেন।

যৌথ সাইক্লিং অভিযান যশোর সেনানিবাস থেকে শুরু হয়ে বাংলাদেশের অভ্যন্তরে ঝিনাইদহ,কুষ্টিয়া,মেহেরপুর,চুয়াডাঙ্গা জেলা পরিভ্রমন করে ১৯ নভেম্বর দর্শনা স্থল সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করবে এবং পরবর্তীতে ভারতের কৃষ্ণনগর-রানাঘাট-কল্যাণী অতিক্রম করে কলকাতায় ’ফ্লাগ ইন’ অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে। এ অভিযানে বিভিন্ন পর্যায়ে মহান মুক্তিযু্দ্ধের স্মৃতি বিজড়িত গুরুত্বপূর্ণ স্থান সমুহে সাইক্লিং দলটি অংশগ্রহন করে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সাথে শুভেচ্ছা বিনিময় করবে।

অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর উর্দ্ধতন কর্মকর্তা সহ অন্যান্য সেনা সদস্যরা উপস্থিত ছিলেন। এ উপলক্ষে বাংলাদেশের সাংস্কৃতি এবং ঐতিহ্যকে ধারন করে দাউদ পাবলিক স্কুল ও ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ভারতীয় সেনাবাহিনীর সাইক্লিং দলের সিনিয়র হিসেবে কর্ণেল মোহিত সিং এবং বাংলাদেশের সাইক্লিং দলের পক্ষে মেজর মাহমুদ নেতৃত্ব দিচ্ছেন।