বিএনপি চাইলে খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে ডাক্তার আনতে পারবে : আইনমন্ত্রী

বিএনপি চাইলে খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে ডাক্তার আনতে পারবে : আইনমন্ত্রী

বিএনপি চাইলে খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে ডাক্তার আনতে পারবে : আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি যদি মনে করে বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ থেকে ডাক্তার আনতে হবে, তারা বিদেশ থেকেও ডাক্তার আনতে পারে। যত বড় ডাক্তার আনতে চায়, আনতে পারবে। সেক্ষেত্রে সরকার কোনো বাধা দেবে না। তবে বিএনপিকে এটাও মনে রাখতে হবে দেশের আইনে যা আছে, তার বাইরে গিয়ে সরকার কিছু করবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানবিকতার দৃষ্টান্ত হিসেবে আইনে যা করা সম্ভব বেগম খালেদা জিয়ার জন্য তা করেছেন। ভুলে গেলে চলবে না বাংলাদেশের আদালত দ্বারা তিনি সাজাপ্রাপ্ত। একজন সাজাপ্রাপ্ত ব্যক্তিকে আইন দ্বারা যে সুবিধাদি দেয়া প্রয়োজন তাকে সেটা দেয়া হয়েছে।

শনিবার সকালে আখাউড়া পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হয়ে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক এ মন্তব্য করেন।

উপজেলা আওয়ামী লীগের আহ্বায়বক অধ্যক্ষ (অব:) মো: জয়নাল আবেদীনের সভাপতিত্বে বর্ধিত সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী আরো বলেন, আখাউড়ায় ইউপি নির্বাচনে কাউকে দলীয় নৌকা প্রতীক দেয়া হবে না। যার যে পদে ইচ্ছুক নির্বাচন করতে পারবে। তবে নৌকার উপর ভর করে নয়, নিজের জনপ্রিয়তায় নির্বাচিত হয়ে আসুন এটাই আমি চাই। জনসমর্থনের ভিত্তিতে নির্বাচন করবেন। মনে রাখবেন ব্যক্তির চেয়ে দল বড়, দল থেকে দেশ বড়। জনগণ যাতে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে তাই দলীয় প্রতীক ছাড়া নির্বাচন দেয়া হয়েছে। নির্বাচন যাতে কারচুপি না হয় সে ব্যবস্থা করা হবে। নির্বাচন শৃঙ্খল ও সুষ্ঠু করা হবে। নির্বাচনকে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলার সৃষ্টি করা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বর্ধিত সভায় এ সময় উপস্থিত ছিলেন আখাউড়া পৌর মেয়র ও উপজেলা যুবলীগের আহ্বায়ক তাকজিল খলিজা কাজল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায় মো: মনির হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ ভূইয়া বাদল, যুবলীগের যুগ্ম আহ্বাক আব্দুল মমিন বাবুল, ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদ সাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।সভায় সম্ভাব্য চেয়ারম্যান, সদস্য, মহিলা সদস্যসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।