সাশ্রয়ীমূল্যে মানসম্মত ঔষধ দিচ্ছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস

সাশ্রয়ীমূল্যে মানসম্মত ঔষধ দিচ্ছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস

আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. জামালুন্নেসা

ইকবাল হোসাইন রুদ্র: সাশ্রয়ীমূল্য ও সর্বোত্তম মান নিশ্চিত করে ঔষধ উৎপাদন করছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড। প্রতিষ্ঠানটি ‘এয়ারফ্লো’ ও ‘রেড প্লাস সিআই’ নামে দুটি নতুন ঔষধ উৎপাদন করেছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক উল হক হাসপাতালে এ দুটি নতুন ঔষধ উন্মুক্ত করা হয়। পরে আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর হাইজিন প্রডাক্ট “ফ্লাই স্যানিটারি ন্যাপকিন” ব্যবহার নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. জামালুন্নেসা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক উল হক হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. মুহাম্মদ জাহাঙ্গীর।

নতুন ঔষধ ‘এয়ারফ্লো’ সম্পর্কে মতামত প্রদান করেন আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক উল হক হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. নূরুল ইসলাম। ‘রেড প্লাস সিআই’ সম্পর্কে মতামত প্রদান করেন আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক উল হক হাসপাতালের স্ত্রীরোগ ও ধাত্রীবিদ্যা বিভাগের প্রধান প্রফেসর ডা. মাহিবুবা সিদ্দিকা।

নতুন ঔষধ দুটির বৈশিষ্ট্য ও গুণাগুণ বর্ননা করেন আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর সহ-ব্যবস্থাপক পার্থ প্রতীম বর্মন। এসময় আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক উল হক হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসকগণ ও হাসপাতালে কর্মরত শিক্ষানবিশ চিকিসৎরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. জামালুন্নেসা বলেন,আদ্-দ্বীন একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। স্বল্প ব্যয়ে মানসম্মত সেবা পাওয়ায় এখানে সকল শ্রেণীর মানুষ চিকিৎসা সেবা নেন। পাশাপাশি রোগীরা যাতে সাশ্রয়ীমূল্যে ঔষধ কিনতে পারে এজন্য আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আমরা দুটি নতুন ঔষধ উৎপাদন করেছি। দেশি-বিদেশী নির্ভরযোগ্য প্রতিষ্ঠান থেকে কাচামাল সংগ্রহ করে ঔষধ উৎপাদন করা হয়।

পরে ‘লেট’স ফ্লাই (চল উড়ি) শ্লোগানে আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর হাইজিন প্রডাক্ট “ফ্লাই স্যানিটারি ন্যাপকিন” নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর বিজনেস ডেভেলপমেন্ট অফিসার জুনায়েদ বিন গিয়াস ও আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর সাদিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের পরিচালক ও আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. জামালুন্নেসা।

আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক উল হক হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ইনচার্জ সারমিন সুলতানা। এসময় হাসপাতালের কর্মরত নার্সরা উপসস্থিত ছিলেন।

আদ্-দ্বীন মাদার কেয়ার লিমিটেড এর হাইজিন প্রডাক্ট “ফ্লাই স্যানিটারি ন্যাপকিন” ব্যবহারে উৎসাহিত করেন আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. জামালুন্নেসা। একইসাথে ন্যাপকিন ব্যবহারে পারিবারিক ও সামাজিকভাবে সচেতন করে গড়ে তোলার আহ্বান জানান তিনি।