কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে পাওনা টাকা চাওয়ায় ইমারুল হত্যার অভিযোগে (পলাতক) সাইদুর রহমান (৬০) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও একই সাথে ২৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ দুপুরের দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলামএ রায় ঘোষনা করেন। হত্যাকান্ডের ঘটনার পর থেকে আসামী সাইদুর রহমান পলাতক আছেন। তবে উক্ত আসামীকে দ্রুত গ্রেপ্তার করে রায়ের কার্যকর করার আদেশ দেন পুলিশকে আদালত।

সাজাপ্রাপ্ত আসামী হচ্ছেন দৌলতপুর উপজেলার জামালপুর গ্রামের মকলেছ ছেলে সাইদুর রহমান এবং অপর আসামী ওমর আলী ও মনোয়ারা খাতুনকে বেকসুর দেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, নিহত ইমারুল ভুষি মালের ব্যবসায়ী ছিলেন। ব্যবসা সূত্রে অনেক দিন ধরেসাইদুর রহমান এর কাছে ত্রিশ হাজার টাকা পাওনা ছিল। সেই টাকা ২০১২ সালে আগষ্ট মাসে সাইদুর রহমান মেয়ের জামাইয়ের বাড়ীতে বেড়াতে আসলে রাস্তায় দেখা হয় ইমারুলের সাথে। সাইদুর রহমানের সাথে ইমারুলের দেখামাত্রই তার পাওনা টাকা ফেরত চায়। এতে সাইদুর রহমান ক্ষিপ্ত হয়ে তার মাথায় বাঁশের লাঠি দিয়ে আঘাত ও গুরুত্ব রক্তাক্ত জখম করে। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে চিকিৎসার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসকরে পরামর্শে তাকে ৯দিন পর রাজশাহী মেডিকেল রেফার্ড করলে পথে মারা যায় ইমারুল। পরে নিহত ইমারুলের স্ত্রী বাদী হয়ে দৌলতপুর থানায় ৩জনের নামে হত্যা মামলা করেন।