কেন্দ্রের প্যাডে ইবি ছাত্রলীগ নিয়ে ভূয়া বিজ্ঞপ্তি, থানায় জিডি

কেন্দ্রের প্যাডে ইবি ছাত্রলীগ নিয়ে ভূয়া বিজ্ঞপ্তি, থানায় জিডি

কেন্দ্রের প্যাডে ইবি ছাত্রলীগ নিয়ে ভূয়া বিজ্ঞপ্তি, থানায় জিডি

কেন্দ্রীয় ছাত্রলীগের প্যাড ব্যাবহার করে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ও সম্মেলনের জন্য পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি সংক্রান্ত একটি ভূয়া বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। গতকাল শনিবার (৪ ডিসেম্বর) মধ্যরাতে  বিজ্ঞপ্তির একটি ছবি ফেসবুকে প্রকাশ হলে মুহুর্তেই তা ভাইরাল হয়। পরে একাধিক কেন্দ্রীয় নেতা বিজ্ঞপ্তিটি ভূয়া বলে নিশ্চিত করেন। 

কেন্দ্রীয় ছাত্রলীগের দেওয়া অন্য একটি বিজ্ঞপ্তি সম্পাদন করে এ বিজ্ঞপতি দেওয়া হয়েছে বলে জানা গেছে। এ নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন কেন্দ্রীয় ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বিজ্ঞপ্তিতে উল্লেখ থাকা ছাত্রলীগের পাঁচ নেতাসহ অন্য নেতাকর্মীরা এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে তদন্তের মাধ্যমে জড়িতদের খুঁজে বের শাস্তির দাবি করেছেন। 

এদিকে, ভূয়া বিজ্ঞপ্তিকে উদ্দেশ্যপ্রণোদিত ও নিজেদের জন্য সম্মানহানিকর দাবি করে রবিবার বিকেলে ইবি থানায় সাধারণ ডায়েরী করেছেন বিজ্ঞপ্তিতে উল্লেখিত নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত, বিপুল হোসেন খান ও অনিক হাসান। 

এ বিষয়ে পদপ্রত্যাশিত নেতা নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, 'এই বিজ্ঞপ্তি আমাদের জন্য ও দলের সম্মানহানির। আমরা থানায় জিডি করেছি। কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে আমাদের অনুরোধ এর পিছনে জড়িতদের তদন্তের মাধ্যমে খুঁজে বের করে সমুচিত শাস্তি দেওয়া হোক।'

ইবি শাখার তত্ত্বাবধায়কের দায়িত্বে থাকা কেন্দ্রীয় কমিটির উপ-তথ্য প্রযুক্তি সম্পাদক আশিকুর রহমান রুপক গণমাধ্যমকে বলেন, ‘প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তিটি ভূয়া। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে এরকম কোন বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। এটা নিয়ে তদন্ত করা হবে। একটা টিম কাজ করছে, যারাই এ কাজের সাথে জড়িত অবশ্যই খুঁজে বের করা হবে।