চট্টগ্রামে ঝুটের গুদামে আগুন

চট্টগ্রামে ঝুটের গুদামে আগুন

প্রতীকী ছবি

চট্টগ্রামের আতুরার ডিপো এলাকায় ঝুটের গুদামে আগুন লেগেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট চার ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।তবে আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ কত তা জানা যায়নি।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ভোর ৫টা ২০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফরিদ উদ্দিন।

তিনি জানান,আজ ভোর ৫টা ২০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। ছয়টি ইউনিটের প্রায় চার ঘণ্টার চেষ্টায় সকাল সোয়া ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এখানে পাশাপাশি ১০টি গোডাউন ছিল। সবগুলোই ঝুট গোদাম হিসেবে ব্যবহার করা হত। এর মধ্যে চারটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভবন কর্তৃপক্ষের আগুন নেভানোর কোনো ব্যবস্থা ছিল না। দূর থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে হয়েছে

তিনি বলেন, গার্মেন্টস ঝুটের গোডাউনে আগুন লাগার কারণে তা নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে। পাশাপাশি তিনটি গোডাউনে আগুন লেগেছে। ঠিকমতো পানি পাওয়া যাচ্ছে না, যে কারণে আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে। তবে আগুন কীভাবে লেগেছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ কত তা তদন্ত করে জানানো হবে বলেও জানান তিনি।