যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে ৫০ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে ৫০ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে ৫০ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যে ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে । গভর্নর অ্যান্ডি বেশেয়ার বলেছেন, শুক্রবার দিনশেষে তার রাজ্যে ঘূর্ণিঝড়ের আঘাতে কমপক্ষে ৫০ জন মারা গেছেন। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে মেফিল্ড শহরসহ গ্রেভস কাউন্টিতে। এর ফলে ওই এলাকায় পান করার পানির সঙ্কট দেখা দিয়েছে। তাই গভর্নর বলেছেন, পানিভর্তি দুটি ট্রাক্টর-ট্রেইলার মেফিল্ডের দিকে রওনা হয়েছে, যাতে ওই এলাকার মানুষ পানযোগ্য পানি পান।

ওই এলাকায় ন্যাশনাল গার্ড মোতায়েন করে তিনি শুক্রবার রাতেই জরুরি অবস্থা ঘোষণা করেছেন। গভর্নর অ্যান্ডি বেশেয়ার বলেন, মেফিল্ডে একটি কারখানার ছাদ ধসে পড়েছে। এতেই সবচেয়ে বেশি মানুষ হতাহত হয়েছেন।আশপাশে অনেক ভবনের ক্ষতি হয়েছে। মেফিল্ড হলো এমন একটি শহর, যেখানে বসবাস করেন প্রায় ১০ হাজার মানুষ। এ খবর দিয়েছে অনলাইন সিএনএন।

যুক্তরাষ্ট্রের পাঁচটি রাজ্য আরকানসাস, ইলিনয়, কেন্টাকি, মিসৌরি এবং টিনেসির ওপর দিয়ে কমপক্ষে ২৪টি ঘূর্ণিঝড় বয়ে যায়। আরকানসাসের কর্মকর্তারা বলেছেন, এতে সেখানে কমপক্ষে দু’জন নিহত হয়েছেন। সপ্তাহান্তে আবহাওয়া আরো খারাপ হতে পারে বলে সতর্কতা দেয়া হয়েছে। নাশভিলে মেট্রো এলাকায় স্থানীয় সময় শুক্রবার রাত ৩টায় ঘূর্ণিঝড় সতর্কতা দেয়া হয়েছে।