পাবনায় নির্বাচনী সহিংসতায় একজন নিহত

পাবনায় নির্বাচনী সহিংসতায় একজন নিহত

পাবনায় নির্বাচনী সহিংসতায় একজন নিহত

পাবনা সদর উপজেলা চরতারাপুরে আওয়ামীলীগের নৌকা প্রতীক ও আনারস মার্কা বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে নাসিম (২০) নামক এক যুবক নিহত হয়েছে। এসময় উভয় গ্রুপের অন্ততঃ ১০ জন আহত হয়। সোমবার বিকেল ৫ টার দিকে উপজেলার তারাবাড়িয়া বাজারে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে একজনকে আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত নাসিম চরতারাপুর ইউনিয়নের আটঘরিয়াপাড়ার নায়েব আলীর ছেলে। এদিকে উভয় পক্ষই দাবী করছেন নিহত নাসিম তাদের সমর্থক ছিলেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের গুলি বর্ষণ করে।পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নৌকা প্রার্থী বরিউল হক টুটুল এর সমর্থক এবং বিদ্রোহী প্রার্থী সিদ্দিকুর রহমান খান এর সমর্থকরা নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে সোমবার বিকেল ৫টার দিকে তারাবাড়ীয়া এলাকায় মুখোমুখি হয়।

এসময় উভয় গ্রুপের সমর্থকের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষের সময় গোলাগুলির ঘটনা ঘটে। উভয় পক্ষের সমর্থকরা সংঘর্ষের সময় দেশীয় ধারালো অস্ত্র ব্যবহার করে। সংঘর্ষে উভয় গ্রুপের অন্ততঃ ১০ জন আহত হয়। ভাঙচুর করা হয় ৮-১০টি মোটরসাইকেল।

আতদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নেওার পথে নাসিম নিহত হয়।সংঘর্ষ চলাকালে নিহত নাসিম তার মোবাইলে  সংঘর্ষের ভিডিও ধারণ করছিলেন বলে স্থানীয়রা জানায়।খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে।

এ ব্যাপারে উভয় চেয়ারম্যান প্রার্থীর সাথে যোগাযোগ করলে তারা নিহতকে স্ব স্ব দলের সমর্থক বলে দাবি করেন।পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রোকনুজ্জামান সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,“দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাইন্ড শর্টগানের গুলি ছুঁড়া হয়। বর্তমানে এলাকা পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়ের করা হয়েছে।” এলাকায় উত্তেজনা বিরাজ করছে।