নতুন ড্র’তে পিএসজির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ

নতুন ড্র’তে পিএসজির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ

নতুন ড্র’তে পিএসজির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ

চ্যাম্পিয়ন্স লিগের ড্রয়ের পর মেসি-রোনাল্ডো লড়াই দেখার দারুন এক সুযোগ থেকে শেষ পর্যন্ত বঞ্চিত হয়েছে ফুটবল বিশ্ব। সব উল্লাসকে শেষ করে দিয়ে উয়েফা ঘোষনা দিল প্রথম ড্র’টি ভুল ছিল। যে কারনে আবারো ড্র করতে হবে। সুইজারল্যান্ডের নিয়নে সদর দপ্তরে আয়োজিত এই ড্র অনুষ্ঠান নিয়ে বেশ অস্বস্তিতেই পড়েছিল ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা। ‘টেকনিক্যাল সমস্যার’ দোহাই দিয়ে তারা প্রথম ড্র’টি বাতিল করে। 

প্রথমবার ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ হিসেবে ওঠে ভিয়ারিয়ালের নাম। বিপত্তিটা হয় ওখানেই। গ্রুপ পর্বে এই দুই ক্লাব একই গ্রুপে ছিল। এফ-গ্রুপের শীর্ষ দুই দল হিসেবে এই দুই ক্লাব নক আউ পর্বে উঠেছে। সে কারনে শেষ ১৬’তে কোনভাবেই এই দুই দল মুখোমুখি হবার কথা নয়। 

নতুন ড্র অনুযায়ী ইউরোপীয়ান সর্বোচ্চ ক্লাব আসরের শেষ ১৬’র দ্বৈরথে পিএসজি খেলবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে। ড্রয়ের আরেক হাই ভোল্টেজ ম্যাচে লিভারপুল খেলবে ইন্টার মিলানের বিপক্ষে।

প্রথম ড্রয়ে মেসি-নেইমারদের পিএসজির প্রতিপক্ষ ছিল ক্রিস্টিয়ানো রোনাল্ডোর ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু এখন ওল্ড ট্র্যাফোর্ডের দলটিকে নক আউট পর্বে নামতে হচ্ছে স্প্যানিশ চ্যাম্পিয়ন এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে। 

দ্বিতীয়বারের ড্রয়ে সবচেয়ে বেশি কপাল পুড়েছে ১৩বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের। প্রথমে সহজ প্রতিপক্ষ হিসেবে পর্তুগীজ ক্লাব বেনফিকাকে পেলেও দ্বিতীয়বারের ড্রয়ে প্রতিপক্ষ হিসেবে রিয়াল মাদ্রিদ পেয়েছে ফরাসি জায়ান্ট পিএসজিকে। তারকায় ভরা এ ক্লাবে রয়েছেন লস ব্লাঙ্কোস শিবিরের সাবেক অধিনায়ক সার্জিও রামোস। প্রথমবারের মতো নিজের সাবেক ক্লাবের বিপক্ষে মাঠে নামবেন তিনি।

প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আসা অস্ট্রিয়ান ক্লাব রেড বুল সালজবার্গের মোকাবেলা করার কথা ছিল লিভারপুলের। কিন্তু প্রথমবারের ড্র ভেস্তে যাওয়ায় জার্গেন ক্লপের দলের নতুন প্রতিপক্ষ তিনবারের বিজয়ী, সিরি-এ চ্যাম্পিয়ন ও বর্তমানে ইতালিয়ান লিগের শীর্ষে থাকা ইন্টার মিলান। 

সালজবার্গ খেলবে টুর্ণামেন্ট ফেবারিট বায়ার্ন মিউনিখের বিপক্ষে, ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ স্পোর্টিং লিসবন ও বেনফিকা খেলবে আয়াক্সের বিপক্ষে। ভিয়ারিয়ালের প্রতিপক্ষ জুভেন্টাস, আর বর্তমান চ্যাম্পিয়ন চেলসি মাঠে নামবে ফরাসি চ্যাম্পিয়ন লিলির বিপক্ষে। 

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র প্রথম লেগ অনুষ্ঠিত হবে ১৫, ১৬, ২২ ও ২৩ ফেব্রুয়ারি, দ্বিতীয় লেগ হবে ৮, ৯, ১৫ ও ১৬ মার্চ। আগামী বছর ২৮ মে রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গে এবারের আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে।

চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ (সংশোধিত) : 
রেড বুল সালজবার্গ বনাম বায়ার্ন মিউনিখ
স্পোর্টিং লিসবন বনাম ম্যানচেস্টার সিটি
বেনফিকা বনাম আয়াক্স
চেলসি বনাম লিলি
এ্যাথলেটিকো মাদ্রিদ বনাম ম্যানচেস্টার ইউনাইটেড
ভিয়ারিয়াল বনাম জুভেন্টাস
ইন্টার মিলান বনাম লিভারপুল
পিএসজি বনাম রিয়াল মাদ্রিদ

সূত্র: বাসস