পাবনায় ডা.মুরাদসহ দু’জনের বিরুদ্ধে মামলার আবেদন

পাবনায় ডা.মুরাদসহ দু’জনের বিরুদ্ধে মামলার আবেদন

পাবনায় ডা.মুরাদসহ দু’জনের বিরুদ্ধে মামলার আবেদন

বিভিন্ন অনুষ্ঠান ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জিয়াউর রহমান ও তার পরিবারের সদস্যদের নিয়ে কটুক্তির অভিযোগে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে পাবনা আদালতে মামলার আবেদন করা হয়েছে। মামলায় দ্বিতীয় আসামী করা হয়েছে উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদকে।

বুধবার (২২ ডিসেম্বর) পাবনা জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট আরশেদ আলম পাবনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে এ মামলাটির আবেদন করেন।

আদালতে দায়েরকৃত মামলার আবেদনে বলা হয়েছে, গত ১ ডিসেম্বর বিভিন্ন অনুষ্ঠান ও সামাজিক  যোগাযোগমাধ্যমে স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর সহধর্মিণী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, জিয়াউর রহমান এর পুত্র বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে কটুক্তি ও বাজে মন্তব্য করেন মুরাদ হাসান। এতে জিয়া পরিবারের সম্মানিত সদস্যদের ব্যাপক মানহানি হয়েছে।

মামলার বাদী অ্যাডভোকেট আরশেদ আলম বলেন, পাবনা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সকল সদস্যরা ক্ষুব্ধ হয়ে মানহানির মামলার আবেদন করেছেন।আমলী আদালতের বিচারক মামলাটি গ্রহণ করে আদেশের জন্য অপেক্ষমান রেখেছেন।মামলাটি দাখিল করার সময় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পাবনা ইউনটের অধিকাংশ আইনজীবী উপস্থিত ছিলেন

বাদী আরশেদ আলম বলেন,‘ মুরাদ হাসান ব্যারিস্টার জাইমা রহমানের সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। এটি শুধু জাইমার সম্মানহানি নয়; এটি নারীসমাজের জন্য অপমাণজনক। এ জন্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে মামলা করেছি। আসামিদের বিরুদ্ধে মামলাটি গ্রহণ করে আদালত সমন জারি করবেন বলে তিনি আশা প্রকাশ করছেন।’