পাবনার সমাবেশে সংঘর্ষে গুরুতর আহত যুবদল নেতার অবস্থা সংকটাপন্ন, রাজশাহীতে প্রেরণ

পাবনার সমাবেশে সংঘর্ষে গুরুতর আহত যুবদল নেতার অবস্থা সংকটাপন্ন, রাজশাহীতে  প্রেরণ

পাবনার সমাবেশে সংঘর্ষে গুরুতর আহত যুবদল নেতার অবস্থা সংকটাপন্ন, রাজশাহীতে প্রেরণ

পাবনা প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে পাবনায় চলমান সমাবেশে ছুরিকাঘাতে গুরুতর আহত জেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মনির আহম্মেদের অবস্থার অবনতি হওয়ায় পাবনা হাসপাতাল থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পাবনা  মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি অবস্থায় তার অবস্থার চরম অবনতি ঘটেতে থাকে। একারণে আরো ভালো চিকিৎসার লক্ষ্যে রাজশাহীতে স্থানান্তর করা হয় বলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন।

আহত মনিরের সঙ্গে থাকা জেলা বিএনপির সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিকও নিশ্চিত করে বলেন, মনিরের অবস্থা খুব একটা ভালো নয়। তাকে আমরা প্রথমে পাবনা  মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি; সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাচ্ছি। এবিষয়ে পরে জানাবো।

এর আগে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে পাবনায় বিএনপির দু’গ্রুপের সংঘর্ষর কারণে সমাবেশ পন্ড হয়ে যায়।

সোমবার বিকেল পৌনে ৫টার দিকে গোপালপুর-লাহিড়ীতে জেলা বিএনপির কার্যালয়ে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে বিএনপি’র কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

ছুরিকাঘাতের পরপরই সংঘর্ষে জড়িয়ে পড়ে দু’গ্রুপ। সংঘর্ষের কারণে সমাবেশ পন্ড হয়ে গেলে নেতাকর্মীরা বিশৃঙ্খল অবস্থায় দিগি¦দিক ছোটাছুটি করতে থাকে। এসময় বীণাবানী হলের সামনে থাকা পুলিশ ও ডিবি এসে বিএনপির কার্যালয়স্থ সমাবেশের সম্মুখে অবস্থান নেয়।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ নিলে দ্রুত নিজেদের বলয়ের নেতাকর্মীদের ব্যারিকেডে সমাবেশস্থল ত্যাগ করে বিএনপি’র শীর্ষ নেতারা।

খালেদা জিযার বিদেশে চিকিৎসার দাবিতে এই সমাবেশে শুরু হয় দুপুর ২টা ১০ মিনিটে। সমাবেশ শুরু হয় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে। বক্তব্য রাখছিলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। বিকেল পৌনে পাঁচটার দিকে যুগ্ম মহাসচিব হারুন উর রশীদ হারুনের বক্তব্য চলাকালে হঠাৎ যুবদল নেতা তসলিম হাসান সুইট ও মনির আহমেদের গ্রুপের মধ্যে হাতাহাতির শুরু হয়। এক পযায়ে মনিরকে ছুরিকাঘাত করলে সমাবেশস্থলে সংঘর্ষের রূপ নেয়। এসময় মনিরকে গুরুতর আহত অবস্থায় পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পাবনা জেলা বিএনপি’র আহবায়ক ও কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে ও সদস্য-সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিকের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব হারুন উর রশীদ হারুন এমপি, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক  ওবায়দুল রহমান চন্দন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ।

দলের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। শহরের মোড়ে মোড়ে পুলিশ মোতায়েনসহ টহল দিচ্ছে পুলিশ, রাতে জানালেন পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান।