ফেনী শহরে ১৪৪ ধারা

ফেনী শহরে ১৪৪ ধারা

ফাইল ছবি

ফেনী শহরের ওয়াপদা মাঠে জেলা বিএনপি ও জেলা যুবলীগ পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় উক্ত স্থানসহ সমস্ত পৌর এলাকায় আজ সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা চলছে।

মঙ্গলবার  রাতে ১৪৪ ধারা জারি করেন জেলা প্রশাসক।

সকালে শহরের ইসলামপুর রোড থেকে বিএনপি বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশের সাথে বিএনপির ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। 

পরবর্তীতে বিএনপি নেতৃবৃন্দ তাকিয়া রোডস্থ ফেনীর পাগলা বাবার মাজারের সামনে সংক্ষিপ্ত সভার আয়োজন করেন। এতে বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত উপদেষ্টা ও ফেনী ২ আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদিন (ভিপি জয়নাল), কেন্দ্রীয় বিএনপি নেতা রফিকুল আলম মজনু, বেলাল হোসেনসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

ফেনীর জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান জানান, উক্ত স্থানে ২৮ ডিসেম্বর মঙ্গলবার বিএনপির সমাবেশ করার কথা ছিল। অনিবার্য কারণ বশত তা স্থগিত করা হয়। বুধবার ২৯ ডিসেম্বর একই স্থানে সমাবেশ করতে বিএনপি একটি আবেদনটি পুলিশ বিভাগে প্রেরণ করেন। কিন্তু প্রয়োজনীয় তথ্য না পাওয়ায় বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি। অন্যদিকে জেলা যুবলীগও উক্ত স্থানে কর্মী সমাবেশের জন্য অনুমতি চায়। একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় পরিস্থিতি স্থিতিশীল রাখতে তিনি ঘটনাস্থলে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছেন।