পাবনায় আওয়ামীলীগ নেতা পরাজিত মেম্বার প্রার্থী হত্যা মামলায় মহিলা আসামি গ্রেপ্তার

পাবনায় আওয়ামীলীগ নেতা পরাজিত মেম্বার প্রার্থী হত্যা মামলায় মহিলা আসামি গ্রেপ্তার

পাবনায় আওয়ামীলীগ নেতা পরাজিত মেম্বার প্রার্থী হত্যা মামলায় মহিলা আসামি গ্রেপ্তার

পাবনায় আওয়ামীলীগ নেতা পরাজিত মেম্বার প্রার্থী হত্যা মামলায় এক মহিলা আসামিকে পুলিশ গ্রেপ্তার করেছে।বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর ) ভোর রাতে তার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পাবনা সদর উপজেলার হিমায়েতপুর ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতায় আওয়ামী লীগ নেতা পরাজিত মেম্বরার প্রার্থী হত্যার ঘটনায় আওয়ামীলীগের বিদ্রোহী পরাজিত চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম নিলুর স্ত্রী মালেকা বেগমকে গ্রেপ্তার করা হয়েছে।

পাবনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বলেন, 'নিহত শামীম হোসেনের পিতা নুর আলী বাদী হয়ে বুধবার রাতে তারিকুল ইসলাম নিলুকে এক নম্বর আসামিসহ তার পরিবারের ১৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৮/১০ জনকে আসামি করে মামলা করেন। এরপর নিলুর স্ত্রী মালেকা বেগমকে গ্রেপ্তার করা হয়।' অন্য আসামিদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারে পুলিশ অভিযান চালাচ্ছে। ওই হত্যাকান্ডের পর হত্যাকারী নিলু পলাতক রয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মঞ্জুরল ইসলাম মধু পরাজয়ের পর কর্মী-সমর্থকদের নিয়ে নাজিরপুর হাটের উপর চায়ের দোকানে বসে আলোচনা করছিরেন। ্সময় দৃর্বৃত্তরা অতর্কিতভাবে গুলি করে শামীমকে হত্যা করে।

তবে অতি দ্রুততম সময়ে পুলিশ তদন্ত করে হত্যাকারীদের সনাক্ত  করতে সক্ষম হয়। পুলিশী তদন্তে নিজ দলের পরাজিত বিদ্রোহী প্রার্থী তারিকুল ইসলাম নিলু ও তার ছেলে ইমরান হোসেনসহ তার লোকজন অতর্কিতভাবে তাদের ওপর হামলা চালায় বলে সনাক্ত হয়। নিহত শামীম স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। তিনিও মেম্বার প্রার্থী ছিলেন।এ ঘটনার পর থেকে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন অব্যাহত রয়েছে।