ভারতে এক দিনে করোনার কবলে ২৭ হাজারের বেশি

ভারতে এক দিনে করোনার কবলে ২৭ হাজারের বেশি

ভারতে এক দিনে করোনার কবলে ২৭ হাজারের বেশি

সপ্তাহের শুরুতে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল সাত হাজারের আশপাশে। সপ্তাহের শেষে অর্থাৎ রোববার পরিসংখ্যান বলছে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা পেরিয়ে গেছে ২৭ হাজার। অর্থাৎ মাত্র এক সপ্তাহে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা বেড়েছে প্রায় ২০ হাজার।

দিল্লি, মুম্বাই ও কলকাতার মতো মেট্রো সিটিগুলোতে সংক্রমণের গতি লাগামছাড়া। পিছিয়ে নেই গ্রামগঞ্জও। যার সরাসরি প্রভাব পড়ছে ভারতের করোনা পরিসংখ্যানে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২৭ হাজার ৫৫৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৫ হাজার বেশি। দীর্ঘ দিন বাদে দেশের দৈনিক আক্রান্ত ২৫ হাজারের উপরে।

আক্রান্তদের মধ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫২৫ জন। বিশেষজ্ঞদের ধারণা এই সংখ্যাটা অনেকটাই বাড়বে। অনেক আক্রান্তের ক্ষেত্রে জিনোম সিকোয়েন্সিং সম্ভব হচ্ছে না, আর হলেও রিপোর্ট আসতে দেরি হচ্ছে। সেকারণেই ওমিক্রনের সংখ্যাটা তুলনায় কম মনে হচ্ছে।

শুধু দিল্লিতে ওমিক্রন আক্রান্ত ৩৫১ জন। মহারাষ্ট্রে করোনার নয়া স্ট্রেনে আক্রান্ত হয়েছেন ৪৬০ জন। মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ২৮৪ জন। স্বস্তি দিয়ে এই সংখ্যাটাও আগের দিনের থেকে কম। এখনো পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৮১ হাজার ৭৭০ জন।

 

আরো উদ্বেগের বিষয় হলো, এক দিনে হঠাৎ করে করোনার অ্যাকটিভ কেস বেড়ে গেছে ১৮ হাজার ২০ জন। বর্তমানে ভারতে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লাখ ২২ হাজার ৮০১ জন।

পরিসংখ্যান অনুযায়ী, এখনো পর্যন্ত দেশে ৩ কোটি ৪২ লাখ ৮৪ হাজার ৫৬১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৯ হাজার ২২৯ জন।
সূত্র : সংবাদ প্রতিদিন