বিএনপির চেয়াপারসনের উপদেষ্টা পদ থেকে তৈমূর আলমকে প্রত্যাহার

বিএনপির চেয়াপারসনের উপদেষ্টা পদ থেকে তৈমূর আলমকে প্রত্যাহার

বিএনপির চেয়াপারসনের উপদেষ্টা পদ থেকে তৈমূর আলমকে প্রত্যাহার

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ থেকে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে সরিয়ে দেয়া হয়েছে। সোমবার বিকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিষয়টি চিঠির মাধ্যমে তাকে (তৈমূর) জানানো হয়েছে।

কার্যালয় সূত্রে জানা যায়, দলের পক্ষ থেকে তৈমূর আলম খন্দকারকে দেয়া চিঠিতে বলা হয়েছে, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ থেকে আপনাকে প্রত্যাহার করা হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। তবে দলীয় পদ থেকে তৈমূরকে কেন সরিয়ে দেয়া হলো, এ নিয়ে কোনো তথ্য জানায়নি বিএনপি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচন তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৬ই জানুয়ারি। এই নির্বাচনে মেয়র পদে লড়ছেন তৈমূর আলম খন্দকার। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদে ছাড়াও নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক তিনি।তবে ইতোপূর্বেই নির্বাচনের সময় দলীয় দায়িত্ব পালনের জন্য এ পদে ভারপ্রাপ্ত দায়িত্ব দেয়া হয় যুগ্ম আহবায়ক মনিরুল ইসলাম রবিকে।

বর্তমান নির্বাচন কমিশনের অধীনে এবং স্থানীয় নির্বাচনে অংশগ্রহণ না নেয়ার ঘোষণা আগেই জানিয়েছে বিএনপি। এ কারণে এবারের স্থানীয় নির্বাচনে দলীয় প্রতীকে প্রার্থী দেয়নি দলটি। তবে বিএনপির অনেক নেতা-কর্মীকে স্বতন্ত্রভাবে লড়তে দেখা গেছে। তৈমূরও স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাতি প্রতীক নিয়ে নাসিক নির্বাচনে অংশ নিচ্ছেন।