ইবির ভর্তি সাক্ষাৎকারে অনুপস্থিত ৭৮ শতাংশ!

ইবির ভর্তি সাক্ষাৎকারে অনুপস্থিত ৭৮ শতাংশ!

ইবির ভর্তি সাক্ষাৎকারে অনুপস্থিত ৭৮ শতাংশ!

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তিতে প্রথম মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়েছে। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ৪ ও ৫ জানুয়ারি দুই দিন সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। এতে তিন ইউনিটে দুই হাজার ৯৫ টি আসনে বিষয় বরাদ্দ পাওয়া শিক্ষার্থীদের মধ্য থেকে ৪৬৯ জন ভর্তিচ্ছু অংশ নিয়েছেন। যা মোট আসনের ২২.৩৯ শতাংশ। ফলে বাকী ৭৭.৬১ শতাংশ শিক্ষার্থীর অনুপস্থিতিতেই মেধা তালিকার সাক্ষাৎকার শেষ হয়।

জানা যায়, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার পর আবেদনের ভিত্তিতে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে মেধা তালিকা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সাক্ষাৎকারে বিজ্ঞান ভিত্তিক ‘এ’ ইউনিটে ৫৫০টি আসনের মধ্যে ৬৪ জন, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভূক্ত ‘বি’ ইউনিটে ১০৯৫জন।  টি আসনের মধ্যে ২৪৬ জন ও ব্যবসা প্রশাসন অনুষদভূক্ত ‘সি’ ইউনিটে ৪৫০টি আসনের মধ্যে ১৫৯ জন অংশ নিয়েছেন।

এ দিকে, মেধা তালিকায় থাকা ভর্তিচ্ছুদের বৃহৎ অংশ সাক্ষাৎকারে অংশ না নেওয়ায় পরবর্তীতে আবারো সাক্ষাৎকার নেওয়া হবে জানিয়েছেন সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারীরা। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে  (www.iu.ac.bd) এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।