সাড়ে ৯ ঘন্টা বন্ধ থাকার পর কাজিরহাট-আরিচা রুটে ফেরি চলাচল শুরু

সাড়ে ৯ ঘন্টা বন্ধ থাকার পর কাজিরহাট-আরিচা রুটে ফেরি চলাচল শুরু

ফাইল ছবি

পাবনা প্রতিনিধি:ঘনকুয়াশায় কাজিরহাট-আরিচা নৌ-রুটে ৯ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। নদী পারের অপেক্ষায় ৬ শতাধিক ট্রাকের বহর এখন গ্রামের ভেতর। ফেরি স্বল্পতা, যানবাহনের চাপ বৃদ্ধি ও নাব্য সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় বৃহস্পতিবার কাজিরহাট ঘাট এলাকায় প্রায় ৬ শতাধিক ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে।

ঘাট এলাকায় ফেরি পারাপারের অপেক্ষায় থাকা ট্রাকের দীর্ঘ সারি কাজিরহাট ঘাট এলাকা থেকে কয়েকটি গ্রাম ছাড়িয়ে চলে গেছে। ফলে ফেরি পার হতে ট্রাক চালকদের ঘাট এলাকায় এসে ৪ থেকে ৭ দিন করে অপেক্ষায় থাকতে হচ্ছে।

জানা যায়, এ নৌ-রুটে চলাচলরত দু’টি ফেরি ক্যামিলী ও কদম চলাচল করছে। প্রতিটিতে ৬টির বেশি ট্রাক যায় না। তাও আবার মাঝে মধ্যে একটি ফেরি বিকল হয়ে পড়ে, বৃহস্পতিবার সকালে কাজিরহাটঘাট টি এস আবুল কাউয়ম জানান। 

খুলনা থেকে আসা সিলেটগামী  ট্র্রাকের চালক ইদ্রিস আলী জানান, তিনি সোমবার বিকেল ৪টার দিকে কাজিরহাট  ঘাটে আসেন। কিন্তু ঘাটে যানজটের কারণে বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত অপেক্ষায় থেকেও ফেরির টিকিট পাননি।

বিআইডব্লিউটিসির কাজিরহাট ঘাটের ব্যবস্থাপক  মোঃ মাহবুবুর রহমান জানান, এ নৌ-রুটে বুধবার রাত সাড়ে  এগারটা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত সাড়ে ৯ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। ঘন কুয়াশা, ফেরি স্বল্পতা ও গত প্রায় দু’সপ্তাহ ধরে ট্রাকের চাপ বৃদ্ধি পাওয়ায় ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে চরমে।