বাংলাদেশ ছাড়ছেন কোচ গিবসন

বাংলাদেশ ছাড়ছেন কোচ গিবসন

বাংলাদেশ ছাড়ছেন কোচ গিবসন

পেস বোলিং কোচ ওটিস গিবসন বাংলাদেশের সাথে আর চুক্তি নবায়ন করছেন না বলে বৃহস্পতিবার ক্রিকেট বোর্ডের একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন। এই মাসের শেষের দিকে গিবসনের চুক্তির মেয়াদ শেষ হবে।

২০২০ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্টের জায়গায় গিবসনকে দুই বছরের মেয়াদে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)গিবসন ইতোমধ্যেই বোর্ডকে তার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানান, গিবসন আর থাকতে চাচ্ছেন না।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সংবাদমাধ্যমকে জালাল বলেন, ‘আমাদের একজন নতুন পেস বোলিং কোচ খুঁজতে হবে। আমরা ইতোমধ্যেই নতুন বোলিং কোচ পেতে কাজ শুরু করেছি।’

বাংলাদেশে আসার আগে গিবসন দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন। এছাড়া ইংল্যান্ডের বোলিং কোচ ছিলেন তিনি।সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র করেছে বাংলাদেশ।

প্রথম টেস্টে বাংলাদেশ কিউইদের আট উইকেটে হারায়। এটা ছিল নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের প্রথম জয়।ওই ম্যাচে বাংলাদেশের জয়ের মূল নায়ক ছিলেন ডানহাতি পেসার এবাদত হোসেন। ম্যাচ শেষে এবাদত বলেন, সাবেক ওয়েস্ট ইন্ডিয়ান পেসার গিবসনের তত্ত্বাবধানে পেসার হিসেবে তিনি উন্নতি করছেন।

সূত্র : ইউএনবি