ভারী তুষারপাতে বন্ধ ইস্তাম্বুল বিমানবন্দর

ভারী তুষারপাতে বন্ধ ইস্তাম্বুল বিমানবন্দর

ভারী তুষারপাতে বন্ধ ইস্তাম্বুল বিমানবন্দর

তীব্র ও ভারী তুষারপাতের কারণে ইউরোপের সবচেয়ে ব্যস্ত ইস্তাম্বুল বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে।এদিকে ব্যতিক্রমী এই তীব্র বরফের কারণে গ্রিসের রাজধানী এথেন্সে স্কুল ও টিকাদান কেন্দ্রসমূহ বন্ধ করে দেয়া হয়েছে।টুইটারে প্রকাশিত বিমানবন্দরের এক বিবৃতিতে বলা হয়েছে, প্রতিকূল পরিস্থিতির কারণে সকল ফ্লাইট সাময়িকভাবে বন্ধ থাকবে।

বিমানবন্দর কর্তৃপক্ষ বন্ধ রাখার সময়সীমা দুদফা বাড়িয়ে সোমবার বলেছে, মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৪টার আগে ফ্লাইট চলাচল শুরু করা সম্ভব হবে না।এদিকে ভারী তুষারপাতের কারণে বিমানবন্দরের কার্গো টার্মিনালের ছাদ ধসে পড়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

এছাড়া ইস্তাম্বুলে ভারী তুষারপাতের কারণে ট্রাফিক সমস্যা দেখা দিয়েছে। পিচ্ছিল রাস্তায় গাড়িগুলো একে অপরের সাথে ধাক্কা খাচ্ছে এবং হাইওয়েগুলো পার্কিংলটে পরিণত হয়েছে।

এদিকে গ্রিসে মাইনাস ১৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার কারণে পার্লামেন্ট অধিবেশন বাতিল এবং স্কুল ও টিকাদান কেন্দ্রসমূহ বন্ধ করে দেয়া হয়েছে।এছাড়া রাজধানীর আশপাশে শতশত মোটর আরোহী তাদের গাড়িতেই আটকা পড়েছে। চারিদিক বরফে জমে গেছে। এ অবস্থায় সেনাবাহিনী, অগ্নিনির্বাপকদল ও পুলিশ রাস্তা পরিষ্কারের কাজ শুরু করেছে।