পাবনায় হু হু করে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে

পাবনায় হু হু করে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে

পাবনায় হু হু করে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে

পাবনায় দ্রুত গতিতে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে পাবনায় বাড়ছে করোনা  রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১০৯ জন। এর আগেরদিন আক্রান্তের সংখ্যা ছিল ১৪১ জন। ফলে গত দু’দিনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫০ জন।মঙ্গলবার (২৫ জানুয়ারি) পাবনার সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

এতে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩৯টি। পরীক্ষা করা হয়েছে ২২২টি, এতে পজিটিভ এসেছে ১০৯টি। এর আগেরদিন সোমবার (২৪ জানুয়ারি) ৫২১টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় ৫১৯টি, এতে পজিটিভ এসেছে ১৪১টি।

আক্রান্তের সংখ্যার চেয়েও শনাক্তের হার চমকে দেয়ার মতো। গত ২৪ ঘণ্টায় পাবনায় শনাক্ত হার ৪৯ দশমিক ০১ শতাংশ। এর আগের দিন সোমবার (২৪ জানুয়ারি) শনাক্তর হার ছিল ২৭ দশমিক ১৭ শতাংশ। চলতি সপ্তাহে পাবনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ২১ দশমিক ৫৭ শতাংশ। আর এযাবৎকাল শনাক্তের হার ৬ দশমিক ৪ শতাংশ।জেলায় এ পর্যন্ত মরণঘাতি এই করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে মৃত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ জন।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগীর শনাক্ত হলেও পাবনা জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৯ মে। জেলার চাটমোহর উপজেলার নারায়ণগঞ্জ ফেরত এক শ্রমিকের শরীরের প্রথম এই ভাইরাস শনাক্ত হয়।

পাবনা জেলায় এ পর্যন্ত মোট ২ লাখ ১০ হাজার ৫১৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৪৮২ জনের। সুস্থ হয়েছে ১২ হাজার ৯৯৩ জন। জেলায় মোট জনসংখ্যা ২৯ লাখ ৮৪ হাজার ৭২০ জন।