রূপপুর প্রকল্পের ২ রুশ নাগরিকের মৃত্যু

রূপপুর প্রকল্পের ২ রুশ নাগরিকের মৃত্যু

রূপপুর প্রকল্পের ২ রুশ নাগরিকের মৃত্যু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত দুই রুশ নাগরিক মারা গেছেন।তারা হলেন-শাকিরভ মাকসিম (৩৯) ও বারচেনকো আলেক্সেই (৩৪)। শুক্রবার রাতে বারচেনকো ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় এবং বুধবার শাকিরভ রূপপুর প্রকল্পের গ্রিণসিটি আবাসিক ভবনের শয়নকক্ষে ঘুমন্তাবস্থায় মারা যান বলে কর্মকর্তরা জানিয়েছেন্ ।

পুলিশ জানায়, শাকিরভ মাকসিম রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের ‘টেস্ট রোসেম’ নামের একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তিনি উপজেলার সাহাপুর ইউনিয়নের নতুনহাট মোড়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের আবাসিক এলাকা গ্রিণসিটির একটি কক্ষে থাকতেন। গত বুধবার সকালের দিকে তার  ফ্ল্যাটের কক্ষে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন এক সহকর্মী। পরে গ্রিণনসিটি ও রূপপুর প্রকল্পসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের খবর দেয়া হয়।

অপর দিকে গত শুক্রবার রাতে ‘ভিডিএমইউ’ নামের এক সাব ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা বারচেনকো প্রকল্পের কাজে যোগ দেয়ার জন্য বের হন। প্রকল্পের মাইক্রোবাসে করে যাওয়ার পথে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। গুরুতর অবস্থায় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক তাকেক মৃত ঘোষণা করেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, হৃদ‌রোগে আক্রান্ত হয়ে ওই দুই রুশ নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছেন তিনি। মৃতদেহ দু’টি ময়নাতদন্তের জন্য পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।একই সঙ্গে মৃতদেহ দু’টি দূতাবাসের মাধ্যমে নিজ দেশে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।