মিঠুন-মোসাদ্দেকের ব্যাটে সিলেটের ১৪২

মিঠুন-মোসাদ্দেকের ব্যাটে সিলেটের ১৪২

ছবি: সংগৃহীত

টস হেরে ব্যাট করতে নেমে সিলেটের শুরুটা ভালো হয়নি। দলীয় ১২ রানে প্রথম, ২৪ রানে দ্বিতীয় ও ৩৪ রানে তৃতীয় উইকেট হারিয়ে ফেলে সিলেট। এনামুল হক বিজয় (১০ বলে ৪ রান), লেন্ডল সিমন্স (১৯ বলে ৬ রান) ও কলিন ইনগ্রামের (৩ বলে ২ রান) বিদায়ের পর দল ভীষণ চাপে পড়ে যায়।

তবে সেই চাপ থেকে দলকে উদ্ধার করেন ওয়ান ডাউনে নামা মোহাম্মদ মিঠুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। চতুর্থ উইকেটে দুজনে গড়েন ৬৮ রানের পার্টনারশিপ। দারুণ খেলতে থাকা জুটি ভাঙে মোসাদ্দেক বিদায় নিলে। বিদায়ের আগে ৩০ বলের মোকাবেলায় তিনি করেন ৩৪ রান, হাঁকান ৩টি চার ও ২টি ছক্কা।

তবে মিঠুন পথ হারাননি। ৪২ বলে অর্ধশতক পূর্ণ করার পর আরও মারকুটে ব্যাটিং শুরু করেন। শেষ ওভারে সাজঘরে ফেরার আগে ৫১ বলে ৭২ রান করেন মিঠুন। হাঁকান ৬টি চার ও ৪টি ছক্কা। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ১৪২ রান।

মুক্তার আলী ৬ বলে ৫ ও শেষ বল মোকাবেলা করে ছক্কা হাঁকানো নাদিফ চৌধুরী ১ বলে ৬ রান করে অপরাজিত থাকেন। খুলনার পক্ষে ২ উইকেট শিকার করেন খালেদ আহমেদ, ২০ রানের খরচায়। মাত্র ১০ রান দিয়ে নাবিল সামাদ শিকার করেন একটি উইকেট। জয়ের জন্য খুলনা টাইগার্সের প্রয়োজন ১৪৩ রান।