কওমি মাদরাসা শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু

কওমি মাদরাসা শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু

প্রতীকী ছবি

রাজধানীর মিরপুরের জামিয়া সিদ্দীকিয়া নূরানী মহিলা মাদ্রাসার শিক্ষার্থীদের টিকা দেয়ার মধ্য দিয়ে কওমি মাদরাসার শিক্ষার্থীদের করোনার টিকা প্রয়োগ কার্যক্রম শুরু হয়েছে।  এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

আজ রোববার রাজধানীর মিরপুর জামিয়া সিদ্দীকিয়া নূরানী মহিলা মাদরাসায় সকাল সাড়ে ৯টায় স্বাস্থ্য অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা ও ঢাকা সিভিন সার্জনের উপস্তিতিতে এ টিকা কার্যক্রম শুরু হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এদের ফাইজারের টিকা দেয়া হবে।

মাদরাসা সূত্রে জানা গেছে, মাদরাসাটিতে ৬০০ শিক্ষার্থী টিকা নিতে প্রস্তুত আছে। তাদের মধ্যে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থী রয়েছে ৫০০ জন এবং ১৮ থেকে ১৮ বছরের বেশি বয়সের শিক্ষার্থী রয়েছে আরও ১০০ জন।

জানা গেছে, ঢাকাসহ দেশের কওমি মাদরাসায় টিকা কেন্দ্র করা হয়েছে। মাদরাসা কর্তৃপক্ষের তালিকা অনুযায়ী এই টিকা দেবে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের দেওয়া হবে ফাইজারের টিকা।

এ ব্যাপারে সরকারের করোনা টিকা ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. শামসুল হক জানান, রবিবার থেকে ঢাকায় ভাসমান মানুষ ও ঢাকাসহ সারা দেশে কওমি মাদরাসার শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া শুরু হবে। পরে বাদ পড়া অন্য জনগোষ্ঠীদেরও টিকা দেওয়া হবে।

জাতীয় কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের শিক্ষা পরিচালক মাওলানা সৈয়দ আনোয়ার আব্দুল্লাহ গণমাধ্যমকে বলেন, আমাদের শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হচ্ছে। ঢাকার পাশাপাশি সারা দেশেই রবিবার টিকা আরম্ভ হচ্ছে। ৩০০ মাদরাসার টিকা কেন্দ্রে টিকা দেওয়া শুরু হবে।