পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মহিউদ্দিনের ইন্তেকাল

পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মহিউদ্দিনের ইন্তেকাল

পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মহিউদ্দিনের ইন্তেকাল

পাবনা প্রেসক্লাব এবং পাবনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি স্বল্পভাষী মুহম্মদ মহিউদ্দিন (৭৮) আর নেই। শনিবার (০৫ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৫ টায় শহরের দিলালপুরের পাথরতলাস্থ বাসায় তিনি ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি----রাজিউন)। তার মৃত্যুতে পাবনা প্রেসক্লাব তিনদিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে বাথরুম থেকে বেডরুমে আসার পথে পড়ে যান। সংশ্লিষ্ট চিকিৎসকের চিকিৎসা চলাকালে তিনি ইন্তেকাল করেন। তিনি স্ত্রীসহ ৪ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে  গেছেন।

এদিন রাত ৯ টায় দিলালপুর জামে মসজিদে মরহুমের নামাজা জানাজা শেষে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার রিফায়েতপুর গ্রামে জানাজার পর তাকে পাররিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে রাত সাড়ে ৮ টায় শেষবারের মত তাকে পাবনা প্রেসক্লাবে আনা হয়। এ সময় পাবনা প্রেসক্লাব নেতৃবৃন্দ ও সাংবাদিকরা তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

নামাজে জানাজা শেষে তাকে রাতেই তার গ্রামের বাড়ী কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার রিফাতপুর গোরস্থানে দাফন করা হয়।

তারর মৃত্যুর সংবাদশুনে তাকেক শেষবারের মত দেখতে তার বাসায় যান পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি মাসুদ খন্দকার, সাধারণ সম্পাদক তৌফিক ইমান খান, সাবেক সম্পাদক আহাদ বাবু, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও দৈনিক ইছামতির বার্তা সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, সাবেক সম্পাদক আহমেদ উল হক রানা, প্রেসক্লাবের সহ সম্পাদক তপু আহমেদ, দেনিক সিনসা সম্পাদক এস এম মাহবুব আলম, দেনিক পাবনার আলো সম্পাদক মাহফুজ আলী কাদেরী, যুমনা টিভির জেলা প্রতিনিধি ছিফাত রহমান সনম, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মির্জা আজিজুর রহমান, পাবনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আল মাহমুদ মান্নান মাস্টার, অ্যাডভোকেট নাজমুল হক শাহীন, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, অ্যাডভোকেট রণধীশ কুমার, ব্লাস্ট পাবনা ইউনিটের সমন্বয়কারী অ্যাডভোকেট আলমগীর হোসেন প্রমুখসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

উল্লেখ্য, তিঁনি ২০০৫ থেকে ২০০৭ মেয়াদে পাবনা প্রেসক্লাবের নির্বাচিত সভাপতি, ২০০৬ সালে জেলা এডভোকেট বার সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক এবং ২০১৮ সালে সভাপতি পদে নির্বাচিত হন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

এ দিকে পাবনা প্রেসক্লাব সভাপতি মুহম্মদ মহিউদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মোঃ সাহাবুদ্দিন চুপ্পু, অ্যাটকো সভাপতি ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সাংবাদিক রণেশ মৈত্র, সাংবাদিক ও কলামিস্ট মুহম্মদ এবাদত আলী, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান ও সাধারণ সম্পাদক শহীদুর রহমান শহীদ।