আজ থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে ট্রেন

আজ থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে ট্রেন

ফাইল ছবি

শতভাগ আসনে যাত্রী নিয়ে দেশের সব আন্তঃনগর ট্রেন চলাচল করবে আজ থেকে । এক্ষেত্রে স্বাভাবিক সময়ের মতো অর্ধেক আসনের টিকেট অনলাইনে পাওয়া যাবে। বাকি অর্ধেক আসনের টিকেট রেল স্টেশনের কাউন্টারে পাওয়া যাবে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার গণমাধ্যমকে এই তথ্য জানিয়ে বলেন, বুধবার (৯ ফেব্রুয়ারি) থেকে শতভাগ যাত্রী নিয়ে সারাদেশে ট্রেন চলাচল শুরু হবে। কেননা সরকার টিকাদান কর্যক্রম জোরদার করেছে। রেলেও আমরা শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করবো।

রেলওয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, আন্ত নগর ট্রেনগুলোর ‘স্ট্যান্ডিং টিকিট’ ও স্টেশনের ‘প্ল্যাটফর্ম টিকিট’ ইস্যু বন্ধই থাকবে। রেলপথ মন্ত্রণালয় অনুমোদিত ‘ইমার্জেন্সি কোটা’ ও আন্ত নগর ট্রেন ম্যানুয়াল অনুযায়ী ‘পাস কোটা’ ছাড়া আন্ত নগর ট্রেনের টিকিট বিক্রিতে বিদ্যমান সব ধরনের কোটাব্যবস্থা স্থগিত থাকবে। স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আন্ত নগর ট্রেনে ক্যাটারিং সেবা প্রদান ও ট্রেনে রাত্রিকালীন বেডিং সরবরাহ করতে হবে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশে নিষেধাজ্ঞা দেওয়ার পরই গত ১৫ জানুয়ারি থেকে আন্ত নগর ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন করা হয়। এরপর চলমান এই বিধি-নিষেধ শিথিল করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।