অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তান টেস্ট দল

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তান টেস্ট দল

ফাইল ছবি

ওপেনার শান মাসুদকে ফিরিয়ে এনে অস্ট্রেলিয়ার বিপক্ষে  নিজ মাঠে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষনা করেছে পাকিস্তান। গেল বছরের জানুয়ারিতে দেশের হয়ে সর্বশেষ খেলেছেন মাসুদ। 

গত ডিসেম্বরে হৃদরোগে আক্রান্ত হয়ে বর্তমানে  পুনর্বাসনে থাকা  আবিদ আলির পরিবর্তে দলে ডাক পেলেন মাসুদ। 
টেস্ট দলে আবারও সুযোগ হয়েছে পেসার হারিস রউফের। ২০২১ সালে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরের দলে থাকলেও, অভিষেক হয়নি রউফের। তবে দেশের হয়ে ৮টি ওয়ানডে ও ৩৪টি টি-টোয়েন্টি খেলেছেন রউফ।

বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ সিরিজের দলে থাকা অফ-স্পিনার বিলাল আসিফ বাদ পড়েছেন। মূল দলের বাইরে পাঁচজনকে রিজার্ভ রেখেছে পাকিস্তান। তারা হলেন- সরফরাজ আহমেদ, ইয়াসির শাহ, কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস ও নাসিম শাহ।
এক বিজ্ঞপ্তিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানায়, টেস্ট দলে সুযোগ পাওয়া ক্রিকেটাররা পিএসএলের চলমান আসরের সাথে জড়িত নন। আসন্ন সিরিজের জন্য আগামী ১৬ ফেব্রুয়ারি করাচি জাতীয় স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্পে যোগ দিবেন তারা।

 প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন গুরুত্ব¡পূর্ণ হোম সিরিজের জন্য ধারাবাহিকতাকে প্রাধান্য দেয়া হয়েছে এবং প্রয়োজনে  পরিবর্তন করা হয়েছে, । ২০২১ সালে দুর্দান্ত পারফরমেন্সের পুরস্কার এবং ভবিষ্যতের জন্য দল তৈরি করে এগিয়ে যেতে  ছেলেদের আত্মবিশ^াস দেয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘সবচেয়ে প্রতিভাবান এবং ঘরোয়া আসরে ফর্মে থাকা খেলোয়াড়দের নিয়ে গড়া এই দলটি। আমি আত্মবিশ্বাসী যে, শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত পারফরমেন্স করবে তারা।’

রাওয়ালপিন্ডিতে ৪ মার্চ থেকে পাকিস্তান-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ শুরু হবে। করাচিতে দ্বিতীয় টেস্ট শুরু ১২ মার্চ। আর ২১ মার্চ থেকে লাহোরে শুরু হবে তৃতীয় ও শেষ টেস্ট। টেস্ট সিরিজ শেষে তিনটি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দু’দল। 
পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমাম উল হক, মোহাম্মদ নওয়াজ, নোমান আলী, সাজিদ খান, সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ ও জাহিদ মাহমুদ।
রিজার্ভ : কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, ইয়াসির শাহ। 

সূত্র: বাসস