আমেরিকার নাগরিকদের ইউক্রেন ছাড়তে বললেন বাইডেন

আমেরিকার নাগরিকদের  ইউক্রেন ছাড়তে বললেন বাইডেন

আমেরিকার নাগরিকদের ইউক্রেন ছাড়তে বললেন বাইডেন

পরিস্থিতি খারাপ হচ্ছে, আমেরিকার সব নাগরিককে দ্রুত ইউক্রেন ছেড়ে আসতে বললেন বাইডেন।বাইডেন জানিয়েছেন, মস্কো যদি ইউক্রেন আক্রমণ করে, তাহলে আমেরিকার নাগরিকদের উদ্ধার করতে তিনি সেনা পাঠাতে পারবেন না। বাইডেন বলেছেন, খুব তাড়াতাড়ি পরিস্থিতি যে কোনো দিকে মোড় নিতে পারে।

বাইডেন এই কথা বলেছেন, ইউক্রেন সীমান্তে রাশিয়ার বিপুল সেনা মোতায়েন এবং বেলারুশে সামরিক ড্রিলের পরিপ্রেক্ষিতে। ইউক্রেন অভিযোগ করেছে, রাশিয়া যে কোনো মুহূর্তে তাদের আক্রমণ করতে পারে। এই পরিস্থিতিতে আমেরিকা ও ন্যাটো ইউরোপে সেনা মোতায়েন করেছে। পরিস্থিতি ক্রমশ উত্তেজনাপূর্ণ হচ্ছে। এরপর বাইডেনের কথায় প্রশ্ন জেগেছে, তাহলে যুদ্ধ কি আসন্ন?

বাইডেন কী বলেছেন?

এনবিসি নিউজকে এক সাক্ষাৎকারে বাইডেন বলেছেন, আমরা বিশ্বের সবচেয়ে বড় সেনাবাহিনীর মোকাবিলা করছি। এবার পরিস্থিতি একেবারেই আলাদা। পরিস্থিতি যে কোনো দিকে মোড় নিতে পারে।

বাইডেনকে প্রশ্ন করা হয়েছিল, পরিস্থিতি খারাপ হলে কি আমেরিকার নাগরিকদের উদ্ধার করতে সেনা পাঠাবেন? বাইডেন জানিয়ে দেন, সেই সম্ভাবনা নেই। আমেরিকা ও রাশিয়ার সেনা যদি একে অন্যের উপর গুলি চালাতে শুরু করে, তাহলে বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে। আমরা এখন আলাদা বিশ্বে বসবাস করছি। আগের অবস্থা আর নেই।

সূত্র : ডয়চে ভেলে