শিল্পী সমিতি থেকে পদত্যাগ করলেন রোজিনা

শিল্পী সমিতি থেকে পদত্যাগ করলেন রোজিনা

শিল্পী সমিতি থেকে পদত্যাগ করলেন রোজিনা

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে পদত্যাগ করেছেন জনপ্রিয় অভিনেত্রী রোজিনা। এবারের নির্বাচনে তিনি কার্যকরি সদস্য পদে জয়ী হয়েছিলেন। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন এ অভিনেত্রী।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ই-মেইলের মাধ্যমে সমিতি বরাবর এই পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে গণমাধ্যমকে তিনি নিজেই নিশ্চিত করেছেন।

এ বিষয়ে রোজিনা বলেন, ‘আমি ব্যক্তিগত কাজে ব্যস্ত হয়ে পড়ছি। তাই সমিতিতে সময় দেয়া আমার পক্ষে সম্ভব হবে না। এজন্য পদত্যাগপত্র জমা দিতে বৃহস্পতিবার সমিতিতে যাই। তবে কাউকে না পেয়ে পরে সমিতিতে মেইল করে পদত্যাগপত্র পাঠাই।

ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগের কথা বললেও নিজের ভেতরে কোনো চাপা ক্ষোভ থেকে পদত্যাগ করেছেন কি না জানতে চাইলে রোজিনা বলেন, ‘না। কারো প্রতি ক্ষোভ থেকে পদত্যাগ করিনি। আমি ব্যক্তিগত কারণেই পদত্যাগ করেছি। বিষয়টি আমি কাঞ্চন সাহেবকেও বুঝিয়ে বলেছি।’

এবারের ২০২২-২৪ মেয়াদে শিল্পী সমিতির নির্বাচনে অভিনেত্রী রোজিনা মিশা-জায়েদ পরিষদ থেকে কার্যকরি কমিটিতে নির্বাচন করেন।

এবারের নির্বাচন নিয়ে অনেক বিতর্ক, সমালোচনা হয়েছে, হচ্ছে। নির্বাচনে সভাপতি পদে মিশাকে হারিয়ে জয় পেয়েছেন কিংবদন্তি ইলিয়াস কাঞ্চন। তবে বিপত্তি বেঁধেছে সাধারণ সম্পাদক পদ নিয়ে। এ পদে প্রাথমিকভাবে জায়েদ খান বিজয়ী হন। কিন্তু পরে নিপুণের অভিযোগের ভিত্তিতে তার প্রার্থিতা বাতিল হয় এবং নিপুণকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী বলে ঘোষণা করে আপিল বোর্ড।

জটিলতা এখানেই শেষ হয়নি। দুজনেই এখন আদালতের দ্বারস্থ হয়েছেন। তাই আদালত থেকেই নির্ধারিত হবে, কে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।